আন্তর্জাতিক

ইতালির পার্বত্য অঞ্চলে হঠাৎ পানির তোড়ে ১১ জনের ‍মৃত্যু

ঢাকা , ২১ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

ইতালির দক্ষিণাঞ্চলে একটি পার্বত্য গিরিসঙ্কটে বানের পানির তোড়ে ভেসে গিয়ে ডুবে থাকা পাথরে আঘাতে ১১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে পাঁচজন।

সোমবার ক্যালাব্রিয়া অঞ্চলে এ ঘটনা ঘটেছে।

বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, ২৩ জনকে উদ্ধার করা হয়েছিল। হঠাৎ বানের মধ্যে আহত হওয়া আরো ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ১০ বছরের এক শিশুও রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কমপক্ষে পাঁচজন এখনো নিখোঁজ রয়েছে। প্রকৃত সংখ্যা আরো বেশি হতে পারে। কারণ ওই গিরিসঙ্কটটিতে যারা প্রবেশ করেছিলেন  তাদের সবাই প্রাতিষ্ঠানিক গাইড নিয়ে যাননি, ফলে রেজিস্ট্রারে অনেকের নামও লেখা হয়নি। রাতে তল্লাশি অব্যাহত রাখার জন্য ওই এলাকাটিতে স্পটলাইট নেওয়া হয়েছিল।

হতাহতদের জাতীয়তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হতাহতদের মধ্যে পাঁচজন নারী ও পাঁচজন পুরুষ।  দেশটির দক্ষিণাঞ্চলের ওই এলাকাটিতে সাধারণত ইতালীয় পর্যটক ও ট্রেকাররাই বেশি যান।

ক্যালাব্রিয়ার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের প্রধান কার্লো তানসি বলেছেন, ‘অল্প সময়ের মধ্যেই গিরিসঙ্কটটি পানিতে ভরে যায় এবং এই লোকগুলো গুলির মতো ছিটকে যায়। তাদেরকে উপত্যকাটির প্রায় তিন কিলোমিটার নিচে পাওয়া যায়।’

Show More

আরো সংবাদ...

Back to top button
Close