প্রবাসের খবর

মিস এশিয়া’ হলেন শরিফা আকিল

ঢাকা , ১৭ অক্টোবর , (ডেইলি টাইমস ২৪):

৫০ বছরের মধ্যে এই প্রথম একজন মুসলিম তরুণী ‘মিস এশিয়া প্যাসিফিক’ মুকুট জয় করলেন। তার নাম শরিফা আকিল। ৪ অক্টোবর মেনিলায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ফিলিপাইনের এই তরুণী সুন্দরীর মুকুট জয় করলেন।

প্রতিযোগিতায় বাংলাদেশসহ ৫৫ দেশের ৫৫ জন সুন্দরী এতে অংশ নেয়। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন নিউইয়র্কের মারজানা চৌধুরী। তিনি ২০তম স্থান দখল করেছেন। ‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নেন। ব্রাজিল সুন্দরী গেব্রিয়েলা পালমা হয়েছেন প্রথম রানারআপ। দ্বিতীয় রানারআপ হন কোস্টারিকা সুন্দরী মেলানিয়া গঞ্জালেজ। মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক হয়েছেন তৃতীয় এবং চতুর্থ রানারআপ মুকুট জিতে নেন ভেনেজুয়েলা সুন্দরী মারিয়ানি এঙ্গারিতা। ফিলিপিনো সুন্দরীদের মুকুট জয়ের এটি পঞ্চম ঘটনা।

ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে এ প্রতিযোগিতায় ‘মিস এশিয়া’ জয়ী শরিফা বলেছেন, বর্তমানে বিশ্ব ভয়ংকর যে সমস্যায় পড়েছে, তা হলো সাইবার ক্রাইম। এটিকে নিজ নিজ মূল্যবোধ থেকে প্রতিহত করতে হবে। তথ্য-প্রযুক্তির অপব্যবহার নয়, এর সদ্ব্যবহার করতে হবে মানবতার সার্বিক কল্যাণের পথ সুগম রাখতে।

২০১৫ সালে ‘মিস বাংলাদেশ ইউএস’ প্রতিষ্ঠিত হয়েছে হিয়াম হাফিজুদ্দিনের নেতৃত্বে। গত কয়েক বছরের বিভিন্ন প্রতিযোগিতায় তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সুন্দরীদের পাঠিয়েছেন। আর ম্যানিলায় মিস এশিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের এটি ছিল দ্বিতীয় ঘটনা।

হিয়াম ১৬ অক্টোবর এ সংবাদদাতাকে বলেন, আমেরিকায় বড় হওয়া কিংবা জন্মগ্রহণকারী বাংলাদেশি বংশোদ্ভূতদের আন্তর্জাতিক এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। লেখাপড়ার পাশাপাশি এমন মর্যাদাসম্পন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যাপারটি নিজের জীবনকেই সমৃদ্ধ করতে অপরিসীম ভূমিকা রাখে যোগ করেন তিনি।

Show More

আরো সংবাদ...

Back to top button