খেলাধুলা

হকি দলকে ঘিরে মহাপরিকল্পনা

ঢাকা , ১৪ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

জাতীয় দলকে ঘিরে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামী পাঁচ বছরের জন্য ১৫ কোটি টাকার বাজেট তৈরি করেছে তারা। এশিয়ান হকির পরাশক্তি হিসেবে বাংলাদেশকে গড়ে তোলাই ফেডারেশনের লক্ষ্য।

জাতীয় দলের জন্য ৬ জন বিদেশি এবং তিনজন স্থানীয় কোচ রাখতে চায় ফেডারেশন। বছরের ১০ মাসই অনুশীলনের মধ্যে থাকবে দল। এর মধ্যে ৮ মাস দেশে আর দুই মাস বিদেশে অনুশীলন চলবে। বাকি দুই মাস ছুটি।

২০২১ এশিয়া কাপ এবং ২০২২ এশিয়ান গেমসে সেমিফাইনালে খেলার লক্ষ্যে হকি ফেডারেশনের এমন মহাপরিকল্পনা। খেলোয়াড়দের একটা বেতন কাঠামোর মধ্যেও নিয়ে আসতে চাইছে ফেডারেশন।

এ প্রসঙ্গে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘জাতীয় দলকে ঘিরে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েছে ফেডারেশন। এশিয়া কাপ এবং এশিয়ান গেমসে আমরা ভালো করতে চাই। ঘরোয়া হকিকে ঢেলে সাজানোরও ইচ্ছে আছে। সেজন্য ক্রিকেট বোর্ড সহ সরকারের কাছ থেকে সাহায্য চাইবো। আশা করি, হকির উন্নয়নে আর্থিক সাহায্য পাবো।’

ফেডারেশনের এমন উদ্যোগে আনন্দিত জাতীয় দলের অধিনায়ক ফরহাদ আহমেদ শিতুল, ‘ফেডারেশনের পরিকল্পনা বাস্তবায়িত হলে আমাদের হকি অনেক দূর এগিয়ে যাবে। সাধারণত আমরা কোনও প্রতিযোগিতার কয়েকদিন আগে অনুশীলন শুরু করি। সারা বছর অনুশীলনের সুযোগ পেলে খুব ভালো হবে আমাদের জন্য।’

Show More

আরো সংবাদ...

Back to top button
Close