ফেরি ও জাহাজ চলাচলে আরও আন্তরিক হতে হবে

0
52

ঢাকা , ২০ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ফেরি সেক্টর একটি সেবামূলক খাত। ফেরিপথে যাত্রী ও যানবাহন পারাপার এবং নৌপথে জাহাজ চলাচলের ক্ষেত্রে বিআইডব্লিউটিসির কর্মকর্তাদের আরও বেশি আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করতে হবে।

রোববার (২০ জানুয়ারি) রাজধানীর বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। তার সরকারের উন্নয়নের সুফল জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে হবে। সেক্ষেত্রে সকলকে অধিক দক্ষতার পরিচয় দিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মতো উদ্যোমী হয়ে আমরা কাজ করব। উন্নয়নের ক্ষেত্রে দলবাজি ব্যক্তিবাজি করা যাবে না। এসব ক্ষেত্রে কাউকে প্রশ্রয় দেয়া হবে না।
মতবিনিময় সভায় জানানো হয় যে, বিআইডব্লিউটিসি আটটি ফেরি রুটে ৫০টি ফেরির মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) ১৫ লাখ ২৯ হাজার গাড়ি এবং এক কোটি ১০ লাখ ২৭ হাজার যাত্রী পরিবহন করেছে। বিআইডব্লিউটিসি আরও ১৯টি রুটে ফেরি চালানোর পরিকল্পনা করেছে।

সভায় জানানো হয় যে, বিআইডব্লিউটিসি ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত দশ বছরে ১৯টি ফেরি, চারটি সি-ট্রাক, ১২টি ওয়াটার বাস, দুটি যাত্রীবাহি জাহাজ ও চারটি কন্টেইনারবাহী জাহাজ সংগ্রহ করেছে। আরও ৩৫টি বাণিজ্যিক ও আটটি সহায়ক জলযান সংগ্রহ প্রক্রিয়াধীন রয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মফিজুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here