খেলাধুলা

ইমামের সেঞ্চুরিতে পাকিস্তানের তিনশোর্ধ্ব পুঁজি

ঢাকা , ২৫ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

আগের ম্যাচে বড় হার। ১-১ সমতায় থাকা সিরিজে এগিয়ে যাওয়ার লড়াইয়ে পাকিস্তান আবার স্বরূপে। সেঞ্চুরিয়ানে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ইমাম-উল-হকের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩১৭ রানের বড় পুঁজি গড়েছে সফরকারিরা।

প্রথম ওয়ানডেতে একটুর জন্য সেঞ্চুরি মিস করেন (৮৬ রানে আউট হন)। দ্বিতীয়টিতে ব্যাট কথা বলেনি। তবে তৃতীয় ম্যাচে এসে ঠিকই দায়িত্বশীল এক ইনিংস বের হয়ে এসেছে ইমাম-উল-হকের উইলো থেকে।

টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তান শুরুতেই ফাখর জামানকে (২) হারিয়ে বিপদে পড়েছিল। দ্বিতীয় উইকেটে ১৩২ রানের বড় জুটিতে সেই বিপদ কাটিয়ে উঠেন ইমাম আর বাবর আজম।

৭২ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৯ রানের এক ইনিংস খেলে আউট হন বাবর। এরপর মোহাম্মদ হাফিজকে নিয়ে ৮৪ রানের আরেকটি বড় জুটি ইমামের।

অভিজ্ঞ হাফিজ হাফসেঞ্চুরি তুলে আর এগোতে পারেননি। তবে তার ইনিংসটি ছিল বেশ দ্রুতগতির, ৪৫ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫২ রান করেন এই অলরাউন্ডার।

এরই মধ্যে ইমাম-উল-হক একটা প্রান্ত ধরে একেবারে সেঞ্চুরি পর্যন্ত গিয়েছেন। ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি তুলে তিনি ফিরেছেন তাবারেজ শামসির শিকার হয়ে। ১১৬ বলে গড়া তার ১০১ রানের ইনিংসটিতে ছিল ১০টি বাউন্ডারির মার।

পরের দিকে শোয়েব মালিক করেন ২৭ বলে ৩১। আর ইমাদ ওয়াসিম মাত্র ২৩ বলেই খেলেন হার না মানা ৪৩ রানের এক ইনিংস।

দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন আর কাগিসো রাবাদা নিয়েছেন দুটি করে উইকেট।

Show More

আরো সংবাদ...

Back to top button