খেলাধুলা

নিউজিল্যান্ড সফরে হার দিয়ে শুরু মাশরাফিদের

ঢাকা , ১৩ ফেব্রুয়ারি , (ডেইলি টাইমস২৪):

আট উইকেটের বড় হারে নিউজিল্যান্ড সফর শুরু করেছে বাংলাদেশ। নেপিয়ারে বুধবার সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৮.৫ ওভারে ২৩২ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে ৩৩ বল বাকি থাকতেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। এতে সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

জয়ের জন্য ২৩৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকলস ১০৩ রানের জুটি গড়েন। এ সময় নিকলসকে বোল্ড করে ওপেনিং জুটি ভাঙতে সক্ষম হন মিরাজ। আউট হওয়ার আগে ৮০ বল থেকে ৫টি চারের মারে ৫৪ রান করেন নিকলস। এরপর ২৯তম ওভারের পঞ্চম বলে মাহমুদউল্লাহর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (১১)।

তবে অপর ওপেনার মার্টিন গাপটিলের ব্যাটে ঝড় অব্যাহত থাকে। তৃতীয় উইকেটে রস টেলরকে সঙ্গে নিয়ে ৯৬ রানের জুটি গড়ে জয় নিয়ে মাঠ ছাড়েন গাপটিল। তিনি ১১৬ বল থেকে ৮টি চার ও চারটি ছক্কার মারে ১১৭ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। এছাড়া ৪৯ বল থেকে ৪৫ রান করে অপরাজিত থাকেন টেলর।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে কট বিহাইন্ড হয়ে যান ওপেনার তামিম ইকবাল। আরেক ওপেনার লিটন দাস ব্যক্তিগত ১ রানে ম্যাট হেনরি বলে বোল্ড হন। স্কোর বোর্ডে দলীয় রান তখন ১৯।ি

তৃতীয় উইকেট জুটিতে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। তবে সেই চেষ্টাও ব্যর্থ হয়। দলীয় ৪২ রানে বোল্টের বলে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক। আস্থার সঙ্গে ব্যাট করতে থাকা সৌম্য সরকারও ক্রিজে টিকতে পারেননি। ২২ বলে ৩০ রান করে সাজ ঘরে ফেরত যান তিনিও। স্কোর বোর্ডে রান সেই ৪২। দলীয় ৭১ রানে ২৯ বলে ১৩ রান করে ফিরেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রান আউটের ফাঁদে পড়ে দলীয় ৯৪ রানে ফিরেন সাব্বির রহমান (১৩)। দলীয় ১৩১ রানে ২৭ বলে ২৬ রান করে সপ্তম ব্যাটসম্যান আউট হন মিরাজ। এরপর জুটি বাঁধেন মিঠুন ও সাইফ। সবচেয়ে সফল এই জুটি ভাঙে দলীয় ২১৫ রানে। এ সময় ৪১ রান করে আউট হন সাইফ। দলীয় ২২৯ রানে আউট হন মিঠুন। আউট হওয়ার আগে ইনিংস সর্বোচ্চ ৬২ রান করেন তিনি সবশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মুস্তাফিজ।

কিউই বোলারদের মধ্যে মিচেল সাঁটনার ও ট্রেন্ট বোল্ট তিনটি এবং লুকি ফার্গুসন ও ম্যাট হেনরি দুটি করে উইকেট নেন।

Show More

আরো সংবাদ...

Back to top button