রাশিয়ায় ইতিহাস গড়ল বাংলাদেশি আলমগীর

0
46

ঢাকা , ১৪ ফেব্রুয়ারি , (ডেইলি টাইমস২৪):

রাশিয়ার বিশ্বখ্যাত পিপলস ফ্রেন্ডশিপ ইউনিভার্সিটির অ্যাসোসিয়েশন অব গ্রাজুয়েটস অ্যান্ড ফ্রেন্ডস পিপলসের ‘কাউন্সিল চেয়ারম্যান’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশি আলমগীর জলিল। বিশ্ববিদ্যালয়টির ইতিহাসে তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে এতো বড় দায়িত্ব পেলেন।

এই সংগঠনে ১৫৮ দেশের সদস্য রয়েছে। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন রাশিয়ার সাবেক শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভ্লাদিমির এম ফিলিপভ।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন- মস্কো চেম্বার অব কমার্সের সভাপতি ও মস্কো সিটি ডুমার ডেপুটি প্লতনভ ভ্লাদিমির মিখাইলভিচ, পিপলস ফ্রেন্ডশিপ ইউনিভার্সিটির আন্তর্জাতিক কার্যক্রম বিষয়ক উপ-উপাচার্য ইফ্রেমোভা লারিসা ইভানোভনা, ছাত্রছাত্রী বিষয়ক উপ-উপাচার্য গ্লাদুশ আলেকজান্ডার দিমিত্রিভিচ।

রাশিয়ায় ইতিহাস গড়ল বাংলাদেশি আলমগীর

আলমগীর জলিলের বাড়ি বাংলাদেশের টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায়। ইতিহাস গড়ে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনের শীর্ষ পদে নির্বাচিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এই অর্জন রাশিয়ার বাংলাদেশি কমিউনিটিসহ পুরো বাংলাদেশের মানুষের। সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে আমি বাংলাদেশকে ইতিবাচকভাবে উপস্থাপনের চেষ্টা করবো।

দায়িত্ব পাওয়ার পর রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইফুল হকসহ দেশটিতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠন ও অবস্থানরত কমিউনিটির সদস্যরা আলমগীর জলিলকে অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here