সারাদেশ

পবায় চেয়ারম্যান হলেন আ.লীগের মুনসুর

ঢাকা , ১৮ জুন , (ডেইলি টাইমস২৪):

রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনসুর রহমান। উপজেলা আওয়ামী লীগের এই সভাপতি ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৫১৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত ‘হাতুড়ি’ প্রতীকের প্রার্থী অধ্যাপক এসএম আশরাফুল হক তোতা পেয়েছেন ৬ হাজার ৬১১ ভোট। বেসরকারিভাবে এই ফলাফল জানা গেছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে মঙ্গলবার পবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন উপজেলার ৭৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। পরে গণনা শেষে রাতে নির্বাচনের ফল পাওয়া যায়।

পবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরও একজন প্রার্থী ছিলেন। তার নাম আফজাল হোসেন সুমন। ৭৯ কেন্দ্রে স্বতন্ত্র এই প্রার্থী ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ৮৪২ ভোট।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপেই রাজশাহীর অন্য উপজেলাগুলোর সঙ্গে পবারও ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার কথা বলে উচ্চ আদালতে করা এক রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। এরপর স্থগিতাদেশ প্রত্যাহার হলে পঞ্চম ধাপে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু এবারও রিট হয় উচ্চ আদালতে। তবে আদালত এবার নির্বাচন অনুষ্ঠানের পক্ষেই রায় দেন। ফলে এ উপজেলার ভোট গ্রহণ সম্পন্ন হলো।

অবশ্য এরও আগে ২০১৫ সালে একই কারণে তফসিল ঘোষণার পরও চেয়ারম্যান পদের উপ-নির্বাচন স্থগিত হয়ে যায়। অবশেষে দীর্ঘ দিন পর পবার ভোটাররা উপজেলা নির্বাচনের ভোট দিলেন। অবশ্য মঙ্গলবার ভোট গ্রহণকালে ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুব কম। তারপরেও ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাঁধা দেয়ার অভিযোগ তুলেছে ওয়ার্কার্স পার্টি।

 

Show More

আরো সংবাদ...

Back to top button