লাইফস্টাইল

বাড়িতে হঠাৎ অতিথি এলে যা করবেন

ঢাকা , ০৫ অক্টোবর, (ডেইলি টাইমস২৪):

বর্তমান সময়ে আমরা প্রত্যেকেই ব্যস্ত। যদিও বাড়িতে অতিথি আসা সৌভাগ্যের লক্ষণ তবু এই ব্যস্ত সময়ে হুট করে অতিথি চলে এলে অনেকটাই লেজেগোবরে অবস্থায় পড়তে হয় আমাদের।

ব্যস্ততার কারণে ঘরদোর সব সময় গুছিয়ে রাখাও সম্ভব হয় না। তাই আগে থেকে না জানিয়ে হুট করে অতিথি এলে খানিকটা অস্বস্তিতে পড়তে হয় বটে! কীভাবে চট করে ঘর সাজিয়ে-গুছিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন, সেটাই হয়ে দাঁড়ায় চিন্তার বিষয়।

হঠাৎই যদি আপনার বাড়িতে অতিথি চলে আসেন, জেনে নিন সামলে নেয়ার উপায়-

অতিথি এলে লিভিং রুমেই বসবেন। তাই সবার আগে এই ঘরটাই পরিষ্কার করে ফেলুন। চটপট ধুলো ঝেড়ে সোফায় কুশনগুলো ঠিক করে সাজিয়ে ফেলুন। সোফায় কুশন ঠিকমতো সাজানো থাকলেই ঘর অনেকটা সাফসুতরো লাগে।

ড্রয়িং রুমের সঙ্গে যদি রান্নাঘর লাগোয়া থাকে, তাহলে এরপর রান্নাঘরটা যতটা সম্ভব পরিষ্কার করুন। ডাইনিং টেবিল যেন ঠিকমতো সাজানো থাকে। পারলে ডাইনিং টেবিলের ওপর চট করে একটা ফ্লাওয়ার ভাস রেখে দিন।

আপনার কিচেন কাউন্টার টপে যেন একগাদা খাবারের প্যাকেট জমা হয়ে না থাকে। ঘরে ঢুকেই যদি অতিথিরা দেখেন যে তাদের যা খেতে দেয়া হবে, সব প্যাকেট করে সামনে রাখা, তা মোটেও ভালো ইমপ্রেশন সৃষ্টি করে না।

আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে অন্য যে ঘর পরিষ্কার করে উঠতে পারেননি, তার দরজা বন্ধ করে রাখুন। যাতে একান্তই প্রয়োজন না হলে সেই ঘরে কারোর ঢুকতে না হয়।

ফ্রিজে কিছু ফ্রোজেন স্ন্যাকস রাখতে পারেন। যাতে হুট করে অতিথি চলে এলেও আপ্যায়ন নিয়ে দুশ্চিন্তা করতে না হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button