জেলার সংবাদ

রোহিঙ্গা শিশুদের স্কুল পরিদর্শনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা , ০৭ নভেম্বর, (ডেইলি টাইমস২৪):

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের সহায়তায় এবং কোডেক পরিচালিত স্কুল পরিদর্শন করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস এয়েলস। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ পরিদর্শন করেন। এ সময় কর্মকর্তাবৃন্দ ঘুরে-ফিরে স্কুল দেখেন এবং রোহিঙ্গা শিশু শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় এলিস এয়েলস ও রবার্ট মিলার কক্সবাজারের টেকনাফ বাহারছড়া শাপলাপুর গ্রামে কোডেক এনজিও পরিচালনাধীন সূর্যমুখী কামিনী নামক ২টি লার্নিং সেন্টার পরিদর্শন করেন।

তারা এসব লার্নিং সেন্টারে অধ্যয়নরত রোহিঙ্গা শিশুদের কাছে জানতে চান তোমাদের কোন সাবজেক্ট বেশি ভাল লাগে? তখন রোহিঙ্গা শিশুরা কেউ ইংরেজি, কেউ গণিত, কেউ বার্মিজ ভাষার সাবজেক্ট বেশি ভালো লাগে বলে উত্তর দেয়। তোমরা বড় হয়ে ভবিষ্যতে কি হতে চাও এমন প্রশ্নের জবাবে রোহিঙ্গা শিশুরা কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ সমাজসেবক হতে চায় বলে জানায়।

এ সময় রোহিঙ্গা শিশুদের স্বপ্নের কথা শুনে অতিথিরা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং বেশ কিছুক্ষণ সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন। আরও উপস্থিত ছিলেন ইউনিসেফ ও কোডেক এনজিওর বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

 

Show More

আরো সংবাদ...

Back to top button
Close