বিনোদন

জলবায়ু নিয়ে আন্দোলন করায় অভিনেতা গ্রেফতার

ঢাকা , ১১ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪):

ওয়াশিংটনে জলবায়ু পরির্বতন সংক্রান্ত প্রতিবাদে সামিল হয়ে গ্রেফতার হলেন জনপ্রিয় অভিনেতা জোয়াকিন ফিনিক্স। সম্প্রতি, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার শিরোপা জিতে নিয়েছিলেন ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। এবার এই খ্যতনামা অভিনেতাকেই গ্রেফতার করল মার্কিন পুলিশ।

হলিউডের খ্যতনামা অভিনেত্রী তথা সমাজকর্মী জেন ফন্ডা প্রথম জলবায়ু পরিবর্তন নিয়ে সোচ্চার হয়েছিলেন। পরবর্তীতে এই আন্দোলনে যোগ দেন ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। প্রত্যেক সপ্তাহেই প্রতিবাদ সভায় যোগ দেন ফিনিক্স। তাদের সঙ্গে প্রতিবাদে সামিল হন আরও বহু মানুষ। শনিবার ফিনিক্সের বক্তৃতা শুনতে হাজির হয়েছিলেন প্রায় ৩০০ জন মানুষ।

অভিনেতার কথায়, মাংস ও দুগ্ধ শিল্প জলবায়ু পরিবর্তনের অন্যতম কারণ। কখনো কখনো আমরা বুঝে উঠতে পারিনা জলবায়ু পরির্বতন সংক্রান্ত সমস্যার সঙ্গী কীভাবে লড়াই করব? আপনারাই পারেন প্রতিদিনের কিছু অভ্যাসের পরিবর্তন এনে এই জলবায়ু পরিবর্তন রুখতে। কিছু জিনিস থাকে যা পরিবর্তন করা যায় না, কিন্তু আমরা যেটা বদল ঘটাতে পারি তা হল আমাদের খাদ্যাভ্যাস।

ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, জলবায়ু পরিবর্তন নিয়ে এই জমায়েতে সামিল হওয়া মোট ১৪৭ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close