রাজনীতি

ভোটে ব্যবহৃত ইভিএমের সব তথ্য চেয়েছেন তাবিথ

ঢাকা , ০৬ ফেব্রুয়ারি, (ডেইলি টাইমস২৪):

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যবহৃত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) লগ সংক্রান্ত সব ধরনের তথ্য চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। ওই নির্বাচনের বিভিন্ন পর্যায়ের ফলাফলের কপিও চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এক আবেদনে এসব তথ্য চেয়েছেন তাবিথ আউয়াল।

আবেদনে তিনি ইভিএমে ব্যবহৃত বিভিন্ন ধরনের কার্ড যেমন অডিট কার্ড, পোলিং কার্ড ও এসডি কার্ডসহ অন্যান্য কার্ডের নম্বরসহ তথ্যাদি, প্রত্যেক কেন্দ্রে কারিগরি কমিটি পূরণকৃত প্রত্যয়নপত্র (ফরম-১), সহকারী প্রিসাইডিং অফিসারকে ইভিএম মেশিন হস্তান্তরকৃত ফরম-২ সরবরাহের অনুরোধ জানিয়েছেন।

এতে আরও যেসব তথ্য চাওয়া হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে মেয়র পদের পোলিং এজেন্টদের উপস্থিতির পূরণকৃত রেকর্ড ফরম (জ-২), ভোটগ্রহণ শুরুর আগে ডেমো ভোটের ফলাফল সংবলিত থার্মাল পেপার প্রিন্ট (পোলিং এজেন্টদের স্বাক্ষরসহ) কপি, ইভিএমের মাধ্যমে ভোটার শনাক্তকরণের মেমোরি কার্ড ও ভোটগ্রহণ শেষে কক্ষভিত্তিক ফলাফলের থার্মাল পেপার প্রিন্টের কপি।

এছাড়া কেন্দ্রভিত্তিক সামষ্টিক ফলাফলের থার্মাল পেপার প্রিন্ট কপি, অক্ষম ভোটার ও তাদের সহায়তাকারীদের নামের তালিকার কপি ফিঙ্গার প্রিন্ট ব্যতীত ভোটার শনাক্তকরণে সহকারী প্রিসাইডিং অফিসারের রেজিস্ট্রারের কপি, সহকারী প্রিসাইডিং অফিসারের কাছ থেকে আরএমএসের মাধ্যমে পাঠানো ফলাফলের কপি এবং নির্বাচন কেন্দ্রে কমিশন কর্তৃক নিয়োজিত নামের তালিকাও চাওয়া হয়েছে ওই আবেদনে।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close