জাতীয়প্রধান সংবাদ

অযথা রাস্তায় বের হলেই শাস্তি

ঢাকা , ২৬ মার্চ, (ডেইলি টাইমস২৪): করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম ও অকারণে লোকজন যাতে ঢাকার রাস্তায় বের না হতে পারে সেটা নিশ্চিত করতে কাজ করছে পুলিশ। সেইসঙ্গে মাঠে রয়েছে সেনাবাহিনী।
বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকার সব এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে।

তবে সংবাদপত্রসহ জরুরি সেবা এই কড়াকড়ির আওতামুক্ত থাকছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্রয়োজন ছাড়া কেউ যেন ঢাকার রাস্তায় বের না হন। সেটা নিশ্চিত করা হচ্ছে। তবে যাদের প্রয়োজন আছে তারা নির্ভয়ে বের হবেন।

পুলিশ সূত্র জানায়, পরিস্থিতি নিয়ে বিভিন্ন পর্যায়ে সেনা কর্মকর্তাদের সঙ্গে পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। আজ থেকে লোকজন যাতে রাস্তায় বের না হতে পারে, সেটা নিশ্চিত করতে বলেছেন আইজিপি।

এদিকে গত মঙ্গলবার থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী। রাস্তায় টহল দেয়ার কাজ করছেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। তারা বিভিন্ন এলাকায় গিয়ে নাগরিকদের সঙ্গনিরোধের বিষয়টি নিশ্চিত করছেন।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ১৪৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৭৫৯ জন। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ৮০৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

বাংলাদেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন। সুস্থ হয়েছেন ৭ জন।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close