জাতীয়লিড নিউজ

নতুন আক্রান্ত ২: সুস্থ হয়েছে আরো ৬ জন

ঢাকা , ৩১ মার্চ, (ডেইলি টাইমস২৪):  বাংলাদেশে আরও দুজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

ফ্লোরা জানান, এই নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচ জন। নতুন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও ৬ জন। ফলে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এখন ২৫ জন। নতুন করোনা শনাক্ত হওয়া দুজনই পুরুষ। তাদের মধ্যে একজনের বয়স ৫৭, যিনি সম্প্রতি সৌদি আরব থেকে দেশে এসেছেন। অপরজনের বয়স ৫৫ হলেও তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন সে তথ্য এখনো জানা যায়নি।

ব্রিফিংয়ে ফ্লোরা আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে দুজনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রোগতত্ত্ব বিভাগের হটলাইনে ফোন এসেছিল ৩ হাজার ৬৩৭টি।

এছাড়া সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে মারা যাওয়া ব্যক্তিদের কারো শরীরেও পরীক্ষা করে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলেও নিশ্চিত করেন ফ্লোরা।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close