জাতীয়লিড নিউজ

ছু‌টি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত

ঢাকা , ০৫ এপ্রিল, (ডেইলি টাইমস২৪): করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশে সাধারণ ছু‌টি বাড়িয়েছে সরকার। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত এ ছুটি বাড়ানো হয়েছে। আর পরেরদিন পহেলা বৈশাখের পূর্ব নির্ধারিত ছুটি থাকায় মোট ১৪ তারিখ পর্যন্ত থাকছে ছুটি।
রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, গত ১ এপ্রিলের প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ ও ১৩ এপ্রিল সাপ্তাহিক ছুটি ঘোষণা করা হলো। ১৪ এপ্রিলের সরকারি ছুটিও এর সঙ্গে সংযুক্ত থাকবে।

ছুটির সময়ে জরুরি পরিসেবার (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এছাড়া কৃষি পণ্য, সার, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরি ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতাবহির্ভূত থাকবে। জরুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে।

জনগণের প্রয়োজন বিবেচনায় ছুটির সময়ে সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনাও বাংলাদেশ ব্যাংক প্রদান করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এ নিয়ে তৃতীয় দফায় ছুটি বাড়ানো হলো। এর আগে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে তা বাড়িয়ে ১১ এপ্রিল করা হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close