প্রবাসের খবর

সৌদিতে বাংলাদেশি কূটনীতিক করোনায় আক্রান্ত

ঢাকা , ১৮ এপ্রিল, (ডেইলি টাইমস২৪):  মদিনা শহরে চার হাজার শ্রমিকের করোনা টেস্টের বিশাল কর্মযজ্ঞ সম্পাদন করে নিজেই জীবন ঝুঁকিতে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের শ্রম কাউন্সেলর!
বাংলাদেশ কনস্যুলেটে কূটনৈতিক অ্যসাইনমেন্টে থাকা ওই কর্মকর্তার সাম্প্রতিক টেস্টে করোনা পজেটিভ এসেছে, অর্থাৎ তার কোভিড-১৯ শনাক্ত হয়েছে। বিদেশে হাজার হাজার বাংলাদেশি বংশোদ্ভূত বা প্রবাসী করোনা আক্রান্ত এবং প্রায় আড়াই শতাধিক বাংলাদেশি মারা গেলেও পদস্থ কোনো কূটনীতিক বা কূটনৈতিক অ্যসাইনমেন্টে থাকা ঢাকার কোনো কর্মকর্তার করোনা আক্রান্তের ঘটনা এটাই প্রথম।
প্রশাসন ক্যাডারের ওই কর্মকর্তার সর্বশেষ অবস্থা জানিয়ে সরকারের দায়িত্বশীল ব্যক্তি পর্যায়ে কাছে একাধিক রিপোর্ট এবং ক্ষুদে বার্তা পাঠিয়েছেন রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত (বিদায়ের প্রস্তুতিতে থাকা) গোলাম মসিহ। একটি ক্ষুদে বার্তা ছিল এমন” অতিব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, সৌদি আরবে নিযুক্ত আমাদের একজন শ্রম কাউন্সেলর করোনা আক্রান্ত। টেস্টে তার ফল পজেটিভ এসেছে। ওই কাউন্সেলর খুবই পরিশ্রমী অফিসার, তিনি সৌদিতে কর্মরত শ্রমিকদের বিশষত: জেদ্দা অঞ্চলে থাকা বাংলাদেশি শ্রমজীবী মানুষদের সমস্যা সমাধানে সদা কর্ম তৎপর ছিলেন। গত সপ্তাহে তিনি মদিনায় গিয়েছিলেন, একটি ক্যাম্পে থাকা ৪০০০ হাজার বাংলাদেশি শ্রমিকের (স্বেচ্ছায়) করোনা টেস্ট করানোর বিষয়টি সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় এবং প্রশাসনকে সহায়তা করতে। সর্বশক্তিমান আল্লাহ তাকে দ্রুত সুস্থ করে দিন, আমিন।”

ঢাকা , ১৮ এপ্রিল, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close