প্রধান সংবাদলাইফস্টাইল

গরম পানি আর চা পানে করোনা থেকে মুক্তি

ঢাকা , ১৭ মে, (ডেইলি টাইমস২৪): মাগুরায় গরম পানি আর চা পানে করোনা থেকে মুক্তি পেয়েছেন বলে জানিয়েছেন আক্রান্ত তিন ব্যক্তি। তারা হলেন, জীবন মন্ডল, অনুপ টিকাদার ও জীবন মন্ডল। করোনা জয়ী তিন ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই এখন সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করছেন। এমনকি করোনা শনাক্ত হওয়ার আগে ও পরে তারা জ্বর, সর্দি, কাশি বা শারীরিকভাবে অসুস্থ হননি।

এ প্রসঙ্গে জীবন মন্ডল বলেন, গত ১৭ এপ্রিল পরিবারের চার সদস্যকে নিয়ে তিনি একটি মাইক্রোবাসে আশুলিয়া থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত আসেন। সেখান থেকে ফেরি পার হয়ে ইজিবাইকে করে ভেঙে ভেঙে বাড়িতে আসেন। এরপর স্বাস্থ্য বিভাগ তার নমুনা পরীক্ষা করলে করোনা শনাক্ত হয়। তিনি বলেন, করোনা হলেও কিছুই টের পাইনি। যেহেতু আমার কোনো অসুখ হয়নি তাই কোনো ওষুধও খাইনি। খাওয়ার ভেতর শুধু গরম পানি আর চা খাইছি।

বিপ্লব বিশ্বাস বলেন, আশপাশের লোকজন বহু আজেবাজে কথা বলেছে। কেউ কেউ মারতে পর্যন্ত চাইছে। মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, সুস্থ হওয়া তিন করোনা রোগীকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে কিছু ওষুধ সেবনের পাশপাশি নিয়মিত গরম পানি ও চা পানের পরামর্শ দেয়া হয়েছিল। নিয়ম মানায় সুস্থ হয়েছেন তারা।

তিনি আরও বলেন, মাগুরায় আক্রান্তদের বেশিরভাগেরই কোনো উপসর্গ নেই। দুই একজনের মৃদু উপসর্গ রয়েছে। তাই এখন পর্যন্ত কাউকেই হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়নি। তবে আক্রান্ত ব্যক্তিদেরকে নিজ নিজ বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শসহ কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকা , ১৭ মে, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close