জেলার সংবাদ

আম্পানের জেরে ফুঁসছে সমুদ্র, বাড়ছে ঝড়ো হাওয়া-বৃষ্টি

ঢাকা , ২০ মে, (ডেইলি টাইমস২৪):

প্রবল ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার ভোর থেকে উপকূলে বাড়তে শুরু করেছে বৃষ্টিপাত। সঙ্গে রয়েছে ঝড়ো হাওয়া। ধীরে ধীরে উত্তাল হয়ে উঠছে সমুদ্র। সমুদ্র সংলগ্ন এলাকা থেকে মানুষকে নিরাপদে সরিয়ে নিয়েছে জেলা প্রশাসন। আজও স্থানীয় বাসিন্দাদের সরানোর কাজ চলবে বলে জানিয়েছেন প্রশাসন।

আজ বুধবার বিকেলেই হাতিয়া দ্বীপের মাঝে কোনও একটি জায়গায় উপকূলে আছড়ে পড়তে পারে প্রবল ঘূর্ণিঝড় ‘আম্পান’। কিন্তু তার প্রভাবে মঙ্গলবার সন্ধ্যা থেকেই ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়েছিল। তার পর থেকে সময় যত এগিয়েছে, বৃষ্টির পরিমাণ বেড়েছে।

আজ বুধবার ভোর রাত থেকে সেই বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। সেই সঙ্গে সমুদ্রের ঢেউয়ের গতি এবং উচ্চতাও বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সকালের দিকে উপকূলে হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ থেকে ৪৫ কিলোমিটার।

ঘুর্ণিঝড় আম্পানের কারণে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চর আন্ডায় গ্রামে নদীতে পানি বাড়ায় রাস্তা ভেঙ্গে ও ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে গ্রাম প্লাবিত হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন পানিবন্দি মানুষ।

এরই মধ্যে আশ্রয়কেন্দ্রে যেতে শুরু করেছেন দুর্গতরা। অন্য দিকে বিপাকে পড়েছে চর আন্ডাগ্রামের বাসিন্দারা ৫ হাজার মানুষের জন্য একটি মাত্র সাইক্লোন সেল্টার। ভাঙ্গা বেড়িবাঁধ ও রাস্তা ভেঙ্গে হু হু করে ঢুকছে পানি।

Show More

আরো সংবাদ...

Back to top button
Close