জেলার সংবাদ

মাদক নির্মূলে জিহাদ ঘোষণা কুলিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়ার

ঢাকা , ৩১ মে, (ডেইলি টাইমস২৪): মোঃ নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর কিশোরগঞ্জ, প্রতিনিধি :: কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে পৌরশহরের মেরাতলী মহল্লায় তার নিজ বাড়ী চেয়ারম্যান ভিলা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে এক সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

তিনি তার বক্তব্যে বলেন, এ উপজেলায় করোনার চেয়েও মাদক ভয়ংকর রূপ নিয়েছে । মাদকের ছোবলে দেশের যুব সমাজ থেকে শুরু করে বিভিন্ন বয়সের মানুষদের ধ্বংসের দিকে ধাবিত করছে । এটিকে শুধুমাত্র আইনের মাধ্যমে মোকাবেলা করা সম্ভব নয় । সামাজিক সচেতনতার মাধ্যমে প্রতিরোধ করা সম্ভব ।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় কয়েকদিন অাগে উপজেলার বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ডে বসবাসরত কুলসুম নামে এক মাদক সম্রাজ্ঞী একটা ছেলেকে মারধর করে মাথা ফাটিয়ে দিয়েছে। একই কারণে অপর এক মহিলাকে মারধর করেছে । এ কারনে ওই মাদক সম্রাজ্ঞীকে বলেছিলাম হয় মাদক ব্যবসা ছেড়ে ভালো হয়ে যাওয়ার জন্য, নয়তো এলাকা ছেড়ে অন্য কোথাও চলে যাওয়ার জন্য । এতে সে চরম উত্তেজিত হয়। মাদক ব্যবসায়ীরা স্থানীয় শক্তিশালী গডফাদারদের অাশ্রয় প্রশ্রয়ে ব্যাপক হারে মাদক ব্যবসা করে অাসছে।

তিনি আরো বলেন, নির্বাচনের সময় ওয়াদা করেছিলাম অামি কুলিয়ারচরে একটি মাদক নিরাময় কেন্দ্র স্থাপন করবো। আমি অামার বেতনের সকল টাকা ওই নিরাময় কেন্দ্রের জন্য জমা করে রাখছি। আরো যদি টাকা লাগে আমার ব্যক্তিগত তহবিল থেকে দিয়ে তা বাস্তবায়ন করবো। এছাড়া সাংবাদিক, প্রশাসন ও এলাকাবাসীর সহযোগীতায় অামি আমার সর্বশক্তি দিয়ে মাদকের বিরুদ্ধে লড়াই করে কুলিয়ারচরকে মাদক মুক্ত করতে পারবো ইনশাআল্লাহ।

মাদক ব্যবসায় জড়িত সবাইকেই আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে সাংবাদিকদের ভূমিকা উল্লেখযোগ্য ।

উক্ত সংবাদ সম্মেলনে ইউরেকা সুজ এর চেয়ারম্যান মোঃ ইউসুফ মিয়া, কুলিয়ারচর ডিগ্রী কলেজের সাবেক ভিপি মোঃ ইকবাল হোসেনসহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, জাতীয় পত্রিকা ও অনলাইন পোর্টালের সাংবাদিক এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

ঢাকা , ৩১ মে, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close