জাতীয়প্রধান সংবাদ

নাসা গ্রুপের চেয়ারম্যান সপরিবারে করোনায় আক্রান্ত

ঢাকা , ০১ জুন, (ডেইলি টাইমস২৪): নাসা গ্রুপের চেয়ারম্যান ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে তিনি একা নন, তার স্ত্রী, ছেলে ও ছেলের বউ-ও এই কঠিন রোগে আক্রান্ত হয়েছেন। রোববার নজরুল ইসলাম মজুমদারের ঘনিষ্ট সূত্র থেকে এ খবর জানা গেছে। নজরুল ইসলাম বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সেরও (বিএবি) চেয়ারম্যান।

সূত্র জানায়, নজরুল ইসলাম মজুমদার ও তার স্ত্রী নাসরিন ইসলাম এখনও বাসায় চিকিৎসা নিচ্ছেন। তবে তার ছেলে ওয়ালিদ ইবনে ইসলাম এবং তার স্ত্রী গত শনিবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা এখনও সেখানে চিকিৎসাধীন আছেন।

সপ্তাহ খানেক আগে ওয়ালিদ ও তার স্ত্রীর কোভিড-১৯ এর উপসর্গ দেখা দেয়। পরে নজরুল মজুমদার ও তার স্ত্রীর উপসর্গ দেখা দিলে স্বাস্থ্যকর্মীরা বাসায় এসে নমুনা নিয়ে যায়। পরীক্ষায় চারজনেরই করোনাভাইরাস ধরা পড়ে।

এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ও তার স্ত্রী নাসরিন ইসলাম ব্যাংকটির উদ্যোক্তা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাদের মালিকানাধীন দেশের অন্যতম বৃহৎ তৈরি শিল্পপ্রতিষ্ঠান নাসা গ্রুপ। নাসা গ্রুপের কারখানাগুলোতে প্রায় ৩০ হাজার শ্রমিক কাজ করছেন। নজরুল ইসলাম মজুমদারের বস্ত্র ও তৈরি পোশাক, ব্যাংক, শেয়ারবাজার, আবাসন, শিক্ষা ও পর্যটনখাতে বিনিয়োগ রয়েছে।

১৯৯৩ সালে নয়টি সদস্য ব্যাংক নিয়ে বিএবি’র যাত্রা শুরু হয়। এর ৬ বছর পর ১৯৯৯ সালে আত্মপ্রকাশ করে এক্সিম ব্যাংক। নজরুল ইসলাম মজুমদার ২০০৮ সালের ২১ জানুয়ারি থেকে বিএবির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা , ০১ জুন, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close