জেলার সংবাদপ্রধান সংবাদ

ঈশ্বরগঞ্জে ১০টাকা কেজি চালের অনিয়মে ৬ ডিলারশিপ বাতিল

ঢাকা , ০৩ জুন, (ডেইলি টাইমস২৪): ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির (১০টাকা কেজি চাল) আওতায় নিয়োগকৃত ৬জনের ডিলারশীপ বাতিল করেছে উপজেলা প্রশাসন। বুধবার উপজেলা নির্বাহী অফিসার এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এ উপজেলার ৪৭জনকে ডিলারশীপ প্রদান করা হয়। কিন্তু ডিলারশীপের শুরু থেকেই বেশ কয়েক জনের বিরুদ্ধে নানা অনিয়ম ও শর্ত ভঙ্গের অভিযোগ উঠে। অভিযোগের মধ্যে ছিল এলাকায় অবস্থান না করা, চাল বিতরণে অনিয়ম, প্রকৃত কার্ডধারীকে চাল সরবরাহ না করা।
দীর্ঘদিন ধরে চলা এসব অনিয়মের কারণে চাল উত্তোলণ ও বিতরণে জটিলতার সৃষ্টি হয়। ইতোপূর্বে অনিয়মের কারণে কয়েক জনকে ভ্রাম্যমান আদালত কর্তৃক অর্থ দণ্ডও প্রদান করা হয়। বিষয়টি নিয়ে গত ৩১ মে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভায় ৬জন ডিলারকে চিহ্নিত করে তাদের ডিলারশীপ বাতিল করার সিদ্ধান্ত গৃহিত হয়। ওই ৬ ডিলারের মধ্যে রয়েছেন উপজেলার মাইজবাগ ইউনিয়নের আবুল মুনসুর, বাবুল আহমেদ, জাটিয়া ইউনিয়নের আব্দুল গণি, সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া, আঠারবাড়ী ইউনিয়নের জসীম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।
উপজেলা নির্বাহী অফিসার মো: জাকির হোসেন জানান, বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিয়োগকৃত ৬জনের ডিলারশীপ বাতিল করা হয়েছে। বাতিলকৃত ডিলারশীপ এরিয়ায় পুনঃরায় নিয়োগ দেয়া হবে।

ঢাকা , ০৩ জুন, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close