নতুন মুখ

করোনার ভয় জয় করার গান শিল্পী মুহিনের কণ্ঠে

ঢাকা ,২৮জুন,(ডেইলি টাইমস২৪): করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় সমাজের নানাশ্রেণিপেশার মানুষ লড়াইয়ে যুক্ত। এই লড়াই থেকে মুক্ত নন গানের শিল্পীরাও। একে-একে করোনাকে জয় করার বার্তা নিয়ে ইতোমধ্যে দেশে নির্মিত হয়েছে অসংখ্য গান আর পংক্তি। এই সুরমালায় নতুন সংযোজিত হয়েছে ক্লোজআপ ওয়ান খ্যাত কণ্ঠশিল্পী মুহিন খানের একটি গান। করোনা ভাইরাস মহামারিতে চিকিৎসকদের সম্মানে বিএনপির জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্মিত মুহিনের গাওয়া করোনাকে ভয় করবেই জয়/আছো জাতীয়তাবাদীর চেতনায়’ গানটি এখন অন্তর্জালে।

গানটির নির্মাণের সঙ্গে যুক্তরা বলছেন, শিল্পী মুহিন খানের কণ্ঠে চিকিৎসকদের সম্মানে নির্মিত গানটিতে আরও অনেক নতুন চমক আছে। করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর লন্ডন থেকে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে দেওয়া তারেক রহমানের বক্তব্য দিয়েই শুরু হয়েছে ভিডিও-গানটি। এরপর এতে একে-একে জুড়ে দেওয়া হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আরও অনেক নেতার ছবি। এ বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর খালেদা জিয়ার বাসার উদ্দেশ্যে যাওয়ার একটি ভিডিও জুড়ে দেওয়া হয়েছে গানটিতে। আছে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনাকালে চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী বিতরণ আর দরিদ্র মানুষদের ত্রাণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের কিছু স্থিরচিত্র।

দলের নেতাকর্মীরা মনে করছেন, চলমান মহামারিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বার্তা সবার কানে কানে পৌঁছে দিতেই বিশেষ এই গানটি সম্প্রতি তৈরি করেছেন ক্লোজআপ ওয়ান তারকা মুহিন খান। আর এটির অর্থায়ন করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন।

দলের কোনও-কোনও দায়িত্বশীল জানান, বিএনপির নানা দায়িত্বশীল ব্যক্তিরা এ ধরণের সচেতনামূলক গান ও ভিডিও তৈরি করেছেন। নির্বাচনি প্রচারণা, সাতই নভেম্বর দিবসসহ নানা ইস্যুতে গান ও ভিডিওচিত্র তৈরি করেছেন দলের একাধিক দায়িত্বশীল। আর এসব গানে কণ্ঠ দিয়েছেন দেশের খ্যাতনামা কয়েকজন কণ্ঠশিল্পী।

‘করোনাকে ভয় করবেই জয়/আছো জাতীয়তাবাদীর চেতনায়/ বেশ বেশ যাও এগিয়ে/সেবার যুদ্ধে দেশের স্বার্থে/বাংলাদেশের পতাকা নিয়ে/বাংলাদেশের পতাকা নিয়ে। দেশ ও জাতির ক্রান্তিকালে/ তোমরাই তো বীর যোদ্ধা/তোমাদের প্রতি/তাই সাদরে/জানাই বিনম্র শ্রদ্ধা’ শীর্ষক গানটি নির্মাণে দিকনির্দেশনা দিয়েছেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ ডালিম ডোনার। অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খানের সহযোগিতায় গানটির ভিডিও নির্মাণের পরিকল্পনা করেছেন ডা. মুহাম্মদ আমান উল্ল্যাহ, সার্বিক তত্বাবধানে ছিলেন এ এফ এম তারেক মুন্সি।

গানটি নিয়ে কথা বলতে চেয়ে মুহিন খানকে পাওয়া যায়নি। এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘এ গানটি ইতিবাচক চিন্তা থেকে করা হয়েছে। করোনা পরিস্থিতিতে সমাজের সকল পেশার মানুষ মোকাবিলা করতে সংগ্রাম করছেন। তাদের উৎসাহ ও উদ্দীপনা আরও বৃদ্ধি করার মানসিকতা থেকেই জিয়াউর রহমান ফাউন্ডেশন এ গান ও ভিডিওচিত্রটি তৈরি করেছে।’

ঢাকা ,২৮জুন,(ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More
Back to top button
Close