জাতীয়প্রধান সংবাদ

করোনার নতুন আরও তিন উপসর্গ,যা কখনোই এড়িয়ে যাবেন না

ঢাকা ,৩০ জুন,(ডেইলি টাইমস২৪):  সারা বিশ্বে আতঙ্কের আর এক নাম করোনাভাইরাস। অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে জেরবার গোটা বিশ্ব। বার বার উপসর্গ বদলে ভয়ঙ্কর হচ্ছে করোনাভাইরাস। জ্বর, কাশি তো ছিলই এবার করোনা সংক্রমণের নতুন আরও কয়েকটি উপসর্গ চিহ্নিত করল মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি।

আক্রান্তের সংখ্যা যত বাড়ছে, করোনাভাইরাসের নানা ধরনের উপসর্গ ততই সামনে আসছে। করোনাভাইরাসের আরও ৩টি উপসর্গের কথা জানিয়েছে মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি।

আসুন এই উপসর্গগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক…

নতুন তিন উপসর্গ মিলিয়ে মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসির তালিকায় এখন মোট ১২টি উপসর্গ জায়গা করে নিয়েছে করোনা আশঙ্কার তালিকায়।

জ্বর, কাশির পাশাপাশি নাক থেকে ক্রমাগত পানি ঝরা, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো অত্যন্ত সাধারণ লক্ষণও এবার মার্কিন স্বাস্থ্য সংস্থার করোনার উপসর্গের তালিকায় জায়গা করে নিয়েছে।

মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসির তালিকায় পেশীর যন্ত্রণা, মাথা ও বুকের ব্যাথা, মুখ ও ঠোট নীলচে হয়ে যাওয়া, সারাক্ষণ ঝিমুনি ভাব ইত্যাদি করোনার উপসর্গ হিসাবে আগেই ছিল।এবার এর সঙ্গে যুক্ত হল নাক থেকে ক্রমাগত পানি গড়ানো, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো উপসর্গগুলোও। জিনিউজ

ঢাকা ,২৯জুন,(ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close