গণমাধ্যম

সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি: থানায় জিডি

ঢাকা ,২৬ জুলাই,(ডেইলি টাইমস২৪):  সুবর্ণচরে যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন এবং যৌতুকের টাকা আদায় করতে শ্বশুর ছেরাজল হকের কাছ থেকে জোর পূর্বক সাদা স্ট্যাম্পে সাক্ষর নেন সুবর্ণচর উপজেলার ৭ নং পূর্বচরবাটা ইউনিয়নের চরমজিদ গ্রামের মৃত ফয়েজ আহমদের ছেলে চরজুবিলী রব্বানিয়া ফাজিল মাদ্রাসার ইংরেজী শিক্ষক জসিম উদ্দিন।

দিনের পর দিন যৌতুকের দাবীতে নির্যাতনের শিকার হয়ে দির্ঘদিন হাসপাতালে চিকিৎসাধিন থাকার পর চরজব্বার থানায় একটি মামলা করেন, মামলা নং ১১-২৩ জুলাই ২০২০। ন্যায় বিচারের দাবীতে স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেন ভুক্তভোগি নারী শারমিন আক্তার ও তার পরিবার।

ঘটনার সত্যতা জানতে ২২ জুলাই ঐ গ্রামে যান সাংবাদিকগন। এলাকাবাসী তার স্ত্রীকে নির্যাতনের কথা স্বিকার করেন, সরজমিনে তদন্তে বেরিয়ে আসে জসিমের নানা কুকীর্তি। শারমিনের আগেও আরেকটি বিয়ে করেন জসিম উদ্দিন, সেই মেয়েটিকেও অমানুষিক নির্যাতন করে বহু টাকা হাতিয়ে নেন মেয়েটির পরিবারের কাছ থেকে, আবারো টাকার জন্য নির্য়াতন করলে সেই মেয়েটিও চলে যান, সে মেয়েটিকে দেন মোহরের কোন টাকা দেননি জসিম উদ্দিন। ঘটনাস্থল থেকে আসার পর অভিযুক্ত জসিম সময়ের কণ্ঠস্বর এর স্টাফ রিপোর্টার, ডেইলি অবজারভারের সুবর্ণচর প্রতিনিধি, নোয়াখালী প্রতিদিনের প্রতিবেদক সাংবাদিক ইমাম উদ্দিন সুমনকে প্রকাশ্য এবং মোবাইল ফোনে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো এবং মরধরের হুমকি প্রদান করেন।

২৩ জুলাই জসিমের স্ত্রী বাদী হয়ে তার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা করেন, ২৪ জুলাই জসিমকে গ্রেফতার করে চরজব্বর থানা পুলিশ পরে তাকে জেল হাজতে প্রেরন করা হয়। বর্তমানে জসিম উদ্দিন জেলহাজতে রয়েছে। সাংবাদিক ইমাম উদ্দিন সুমন হুমকির বিষয়ে আজ ২৬ জুলাই রোববার চরজব্বার থানায় একটি সাধারন ডায়েরি করে। জিডি নং ১০৬৩-২৬ জুলাই ২০২০।

উল্লেখ্য, জসিম উদ্দিনকে গ্রেফতার করার পর “সুবর্ণচরে যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন, স্বামী গ্রেফতার” শিরোনামে দেশের জাতীয় এবং স্থানীয় পত্রিকা সহ বিভিন্ন অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

ঢাকা ,২৬ জুলাই,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close