খেলাধুলা

জাতীয় দলে থাকতে হলে পারফর্ম করেই থাকতে হবে : জেমি ডে

ঢাকা ,২৮ জুলাই,(ডেইলি টাইমস২৪): আগামী ৮ অক্টোবর থেকে শুরু বাংলাদেশ জাতীয় দলের বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে জানিয়েছেন, জাতীয় দলে থাকতে হলে পারফর্ম করেই থাকতে হবে। আগের কথা চিন্তা করলে চলবে না।
সোমবার (২৭ জুলাই) দল নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলনে অংশ নেন জাতীয় দলের ইংলিশ কোচ। সেখানেই এমন কথা জানিয়েছেন জেমি ডে।

তিনি জানান, দলে টিকে থাকতে হলে ক্যাম্পে ভালো করতে হবে ফুটবলারদের। জেমি ডে বলেন, জাতীয় দলের হয়ে আগে ভালো খেলেছে জনি ও ফাহাদ। চোটের কারণে তারা লম্বা সময় মাঠের বাইরে ছিল। ক্যাম্পে বোঝা যাবে ওদের বর্তমান অবস্থা। ক্যাম্পে ভালো করলেই কেবল চূড়ান্ত দলে থাকতে পারবে।

দলের পরিকল্পনার কথা জানাতে গিয়ে কোচ বলেন, তারুণ্য আর অভিজ্ঞতার সংমিশ্রণ ঘটেছে এবারের ৩৬ সদস্যের প্রাথমিক দলে। দলে নতুন যে চার খেলোয়াড় ডাক পেয়েছে, লিগে তারা নিজেদের প্রমাণ করতে পেরেছে। এখান থেকে ২৪ জনের দল তৈরি করা হবে। সাধারণত ২৩ জন রাখতে হয়। কিন্তু চোটের কথা মাথায় রেখে ২৪ সদস্যের দল গঠন করব।

তবে জেমি ডে’র চিন্তার কারণ হলো ফুটবলারদের দলে পাওয়া নিয়ে। কারণ স্কোয়াডের অনেক ফুটবলার বসুন্ধরা কিংস ক্লাবে খেলেন। একই সময় আবার মালদ্বীপে এএফসি কাপে বসুন্ধরার খেলা রয়েছে।

তাই ক্লাবেকেও ছাড় দিতে হবে। অবশ্য জেমি ডে জানিয়েছেন, এ ব্যাপারে বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের সঙ্গে নিয়মিত কথা হয়েছে তার।

জেমি ডে বলেন, বসুন্ধরা কিংসে ১৪ জন খেলোয়াড় আছে জাতীয় দলের। যেহেতু একই সময়ে খেলা পড়েছে, তাই সংকট তৈরি হতে পারে। তবে আমি অস্কারের সঙ্গে কথা বলছি। আশা করি এ নিয়ে তেমন কোনও ঝামেলা হবে না। সব বিষয় মাথায় রেখেই আমাদের ট্রেনিং সেশনগুলো সাজানো হবে। দরকার হলে বিশ্রাম দিয়ে অনুশীলন করানো হবে।

ঢাকা ,২৮ জুলাই,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close