প্রবাসের খবর

শফিউল বারী বাবুর মৃত্যুতে ফিনল্যান্ড বিএনপির শোক

ঢাকা ,২৯ জুলাই,(ডেইলি টাইমস২৪): জামান সরকার, হেলসিংকি থেকে: জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

মংগলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, ‘মরহুম শফিউল বারী বাবু ছিলেন জাতীয়তাবাদী রাজনীতি তথা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের রাজনৈতিক দর্শন এবং নীতি ও আদর্শের একজন বীর সেনানী। তিনি স্বৈরাচারী শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে দলের সব ক্রান্তিকালে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। সহ্য করেছেন সরকারের নানা জুলুম-নির্যাতন। তবু কখনো দলের আদর্শ থেকে বিন্দুমাত্র পিছপা হননি। তিনি ছিলেন একজন মেধাবী, সৎ, যোগ্য, দক্ষ, সাহসী ও বলিষ্ঠ নেতা। তাঁর সুযোগ্য নেতৃত্বের অভাব দলের নেতাকর্মীরা প্রতিনিয়ত অনুভব করবে।’

শফিউল বারী বাবু অত্যন্ত সজ্জন ও অমায়িক আচরণের অধিকারী একজন মানুষ ছিলেন উল্লেখ করে বিবৃতিতে নেতারা আরো বলেন, ‘তাঁর অকাল মৃত্যুতে আমরা বাকরুদ্ধ। মহান রাব্বুল আলামীন যেন তাঁকে জান্নাতে নসিব এবং শোক বিহব্বল পরিবারের সদস্যদের ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।’

শোক বার্তায় স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, রুবেল ভূঁইয়া, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, আলাউদ্দিন আহমেদ, মিজানুর রহমান মিঠু, আবুল কালাম আজাদ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, নিজাম উদ্দিন, রফিকুল ইসলাম, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম প্রমুখ।

ফিনল্যান্ড বিএনপির নেতাকর্মীরা শফিউল বারী বাবুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

ঢাকা ,২৯ জুলাই,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close