প্রধান সংবাদরাজনীতি

জনগণের এই চরম দুর্দিনেও সরকার চরমভাবে ব্যর্থ:রিজভী

ঢাকা , ৩১ জুলাই,(ডেইলি টাইমস২৪): যেভাবে পাট শিল্প ধ্বংস করা হয়েছে, ঠিক সেই পথেই ট্যানারি শিল্প ধ্বংস করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার দুপুরে নয়াপল্টন কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, গত বছর কোরবানির পশুর চামড়ার ন্যায্য দাম না পেয়ে নীরব প্রতিবাদ হিসেবে সিন্ডিকেটের কাছে বিক্রি না করে লক্ষাধিক পিস চামড়া ধ্বংস করেছিলেন অনেকে। কাঁচা চামড়ার দামে ধস নামায় প্রায় হাজার কোটি টাকা ক্ষতি হয়েছিল।

‘পাশাপাশি এই টাকা থেকে বঞ্চিত হয় গরিব ও এতিম জনগোষ্ঠী। করোনার কারণে চামড়া নিয়ে এবারো সেই সংকট আরও বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা’ যোগ করেন তিনি।

রিজভী বলেন, লুটপাটের কারণে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে চরম অর্থ সংকট চলছে। এ কারণে এবারও ট্যানারি মালিকরা ব্যাংক থেকে কোনো টাকা পাবে কিনা শঙ্কা দেখা দিয়েছে।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনার সঙ্গে ভয়াবহ বন্যার কারণে দিশেহারা দেশের ৩১টি জেলার অর্ধকোটির বেশি মানুষ। ঘরে ঘরে নিরন্ন অভুক্ত মানুষের হাহাকার। জনগণের এই চরম দুর্দিনেও সরকার চরমভাবে ব্যর্থ। তাদের সফলতা শুধু মিথ্যাচারে।

তিনি বলেন, গত ২১ জুলাই জাতিসংঘের কো-অর্ডিনেশন অব হিউম্যানিটারিয়ান অ্যাফেয়ার্সের (ওসিএইচএ) পক্ষ থেকে হুঁশিয়ার করে দিয়ে বলা হয়েছিল, বাংলাদেশে এ বছর চলমান বন্যা ১৯৮৮ সালের চেয়েও দীর্ঘস্থায়ী হতে পারে। কিন্তু এই নিশুতি সরকার তা আজো কানে তোলেনি। তাদের কোনো ভ্রুক্ষেপও নেই।

তিনি বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে মনে করি এই ভয়াবহ অবস্থা মোকাবিলা করা আওয়ামী লীগের ভঙ্গুর আর দুর্নীতিবাজ প্রশাসন দিয়ে সম্ভব নয়।

ঢাকা , ৩১ জুলাই,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close