জেলার সংবাদ

ঘাতক বাস কেড়ে নিলো মাসুদ রানার প্রাণ : খুলনায় দাফন

ঢাকা , ০৬আগস্ট,(ডেইলি টাইমস২৪): গত ৪ আগস্ট ২০২০ইং মঙ্গলবার বিকালে উত্তরা থেকে শান্তিনগর বাসায় ফেরার পথে বনানী থানাধীন মহাখালীর আমতলী ক্রসিং পার হয়ে পানির পাম্পের সামনে পৌছালে পিছন থেকে আসা মাহি এন্টারপ্রাইজ যাহার রেজি নং- ঢাকা মেট্রো-ব-১৩-১০০৩ এর অজ্ঞাত নামা গাতক চালক দ্রুত ও বেপোরোয়া গতিতে বাস চালিয়ে খুলনা জেলার সোনার ডাঙ্গা থানার ৬নং দারুল আমার মহল্লার বিশিষ্ট মুরব্বি আব্দুল সামাদের পুত্র বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মাসুদ রানা মটর সাইকেল চালিয়ে আসার সময় সজোরে আঘাত করে মুহুর্তে মাটিতে লুটিয়ে পরলে ঘাতক বাস তার মাথার উপর গাড়ির চাকা উঠিয়ে দেন ঘটনাস্থলে রক্তাক্ত হয়ে সে মৃত্যুবরন করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৪৪ বছর।

বনানী থানার কর্তব্যরত পুলিশ তার লাশ ও মটর সাইকেল ছাই রং এর এফ জেড যার রেজি নং- ঢাকা মেট্রো-ল-২৭-৩০৯২ জব্দ করে এবং ঘাতক বাসটিও জব্দ করে থানায় নিয়ে আসেন। ঘাতক চালক ও হেলপার গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। এই ঘটনায় তার ভাই মোঃ গোলাম মোস্তফা বনানী থানায় একটি মামলা দায়ের করেন যাহার মামলা নং ৩ তারিখ ৪ আগস্ট ২০২০ইং। মামলা তদন্ত কর্মকর্তা আফজাল হোসেন জানান আসামীদের গ্রেফতারের প্রস্তুতি চলছে।

এ দিকে মাসুদ রানার লাশ ঢাকা মর্গ থেকে সুরুতহাল রিপোর্ট নিয়ে তার ঢাকাস্থ ১৪৪নং শান্তিনগর প্রপার্টি এস্টেট ৫ আগস্ট ২০২০ইং বিকাল ৩টায় প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা সহ গণ্য মান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন। তার লাশ, এম্বুলেন্স যোগে খুলনার উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়। খুলনার দারুন আমান জামে মসজিদে তার ২য় জানাযা শেষে বসু পাড়া কবরস্থানে দাফন করা হয়।

মৃত্যু কালে স্ত্রী, দুই কণ্য ও পিতা, ভাই -বোন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার বড় মেয়ে সায়মা জাহান মৃদা সিদ্ধরসরী গার্লস স্কুল এন্ড কলেজে ৮ম শ্রেনীতে পড়ে এবং ছোট মেয়ে তুবা জাহান ৩ বছরে পা রেখেছেন। ব্যবসার পাশা পাশি মাসুদ রানা দূর্নীতির সন্ধানে পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, শান্তিনগর বাজার কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক এবং দুনীতি সন্ধানের প্রত্রিকার সম্পাদক ও প্রকাশক মনজুর কাদের মোহন, বালাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, শেরে বাংলা একে ফজলুল হক গবেষনা পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সমাজিক সংগঠন।

নেতৃবৃন্দ বলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মাসুদ রানা একজন মানবদরদী মানুষ ছিলেন, করোনা কালীন সময় অনেক মানুষকে ব্যাক্তিগত ভাবে সাহায্য সহযোগিতা করেছেন। পিছন থেকে মাহি এন্টারপ্রাইজ বাস বেপরোয়া ভাবে চালিয়ে এসে ঘাতক চালক যে ভাবে তাকে নৃসংশ ভাবে হত্যা করলো আমরা এ হত্যা কান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে ঘাতক ড্রাইভারকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। এবং অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর সু দৃষ্টি কামনা করছি।

ঢাকা , ০৬আগস্ট,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button