গণমাধ্যম

সাংবাদিক রেজাউল করিম প্লাবনকে আটক করেছে পুলিশ

ঢাকা,০৯ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪): এক নারীর সঙ্গে বিয়েবহির্ভূত সম্পর্কে লিপ্ত হওয়ায় অভিযোগে জাতীয় দৈনিক যুগান্তরের সাংবাদিক রেজাউল করিম প্লাবনকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বুধবার বিকালে একটি মামলায় তাকে হেফাজতে নেয় পল্লবী থানা পুলিশ। প্লাবনের বিরুদ্ধে অনৈতিক সম্পর্ক, প্রতারণা করে বিয়ে, যৌতুক দাবি ও ভ্রুণ হত্যার মামলাও রয়েছে।

পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী গণমাধ্যমকে জানান, পল্লবী থানাধীন বারানটেক এলাকার একটি বাসায় অনৈতিক কর্মকাণ্ড হচ্ছে বলে থানা পুলিশকে খবর দেয় প্রতিবেশীরা। খবর পেয়ে পল্লবী থানা পুলিশের একটি দল ওই বাসায় যায়। প্রায় আধঘণ্টা পর একজন গৃহকর্মী দরজা খুলে দেয়। পুলিশ সদস্যরা বাসায় আর কেউ আছে কিনা জিজ্ঞাসা করলে ওই গৃহকর্মী ভেতরে কেউ নেই বলে জানায়। কিন্তু পুলিশ বাসার ভেতরে আরও লোকজনের উপস্থিতির বিষয়টি বুঝতে পেরে ঘরে গিয়ে প্লাবন ও এক নারীকে পায়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় আনা হয়েছে।

পুলিশ জানায়, ওই নারী প্লাবনকে তার আত্মীয় বলে পরিচয় দিয়েছেন। ওই নারীর স্বামীও প্লাবনকে চেনেন। তবে তার স্বামী বলেছেন, প্লাবন তাদের পরিচিত হলেও তার অবর্তমানে বাসায় আসার কথা নয়।

ওসি জানান, বিষয়টি রহস্যজনক। আমরা জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদের পর আইনগত পদক্ষেপ নেওয়া যাবে কি না সেই সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় দৈনিক সমকালের সাংবাদিক সাজিদা ইসলাম পারুলের দায়ের করা নির্যাতন, যৌতুক দাবি ও ভ্রুণ হত্যার মামলায় তার স্বামী সাংবাদিক রেজাউল করিম প্লাবন পলাতক ছিলেন। এই মামলায় পুলিশ তার ছোট ভাই নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছিল।

চলতি বছরের ২ এপ্রিল যুগান্তরের সাংবাদিক প্লাবনের সাথে সমকালের সাংবাদিক পারুলের বিয়ে হয়। পারুলের অভিযোগ, বিয়ের পর শ্বশুড়বাড়ি যাওয়ার জন্য বললে প্লাবন যৌতুক হিসাবে একটি ফ্ল্যাট দাবি করেন। তাছাড়া একাধিক নারীর সঙ্গে সম্পর্কের বিষয়টি বিয়ের পর জানতে পেরে তার প্রতিবাদ করেছিলেন তিনি।

পরে নির্যাতন, যৌতুক দাবি ও ভ্রুণ হত্যার অভিযোগে হাতিরঝিল থানায় তার প্লাবনের বিরুদ্ধে মামলা করেন। প্লাবন ছাড়াও তার মা-বাবা ও দুই ভাইকে মামলায় আসামি করা হয়।

ঢাকা,০৯ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close