খেলাধুলা

ইতিহাস গড়ে ইউএস ওপেনের নতুন রাজা ডমিনিক থিয়েম

ঢাকা,১৪ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪): ইউএস ওপেনে এরআগে এমন আর হয়নি। ইতিহাসের কোনো খেলোয়াড় ফাইনালের প্রথম দুই সেট হেরে এই টেনিস টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি। অবশেষে ইউএস ওপেন এমন ঘটনা দেখলো। ইতিহাসে নতুন পাতা যোগ করে ইউএস ওপেনের শিরোপা জিতলেন অস্ট্রিয়ান টেনিস খেলোয়াড় ডমিনিক থিয়েম।

ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জভেরভকে ২–৬, ৪–৬, ৬–৪, ৬–৩, ৭–৬(৬) গেমে হারিয়েছেন থিয়েম। তার শিরোপা জয়ের মধ্য দিয়ে ২০১৪ সালের পর নতুন চ্যাম্পিয়ন দেখলো ইউএস ওপেন।

এরআগে তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলেছেন থিয়েম। কিন্তু প্রতিবারই হতাশায় শেষ হয়েছে তার গ্র্যান্ড স্ল্যাম মিশন। ইউএস ওপেনেও একই অভিজ্ঞতা হতে যাচ্ছিল থিয়েমের। প্রথম দুই সেট হেরে হয়তো আগের তিন ফাইনালের শেষ দৃশ্যের কথাই মনে পড়ছিল তার।

প্রথম দুই সেট হেরে আগের অভিজ্ঞতার কথা মনে পড়তেও পারে থিয়েমের। কিন্তু সেসব ভুলে ঘুরে দাঁড়াতে সময় নেননি অস্ট্রিয়ান এই টেনিস সেনসেশন। রোমাঞ্চকর লড়াইয়ের শেষ তিন সেট জিতে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপায় চুমু এঁকে দেন থিয়েম।

এবারের ইউএস ওপেনে ছিলেন না স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। চোটের কারণে খেলতে পারেননি সুইজারল্যান্ডের কিংবদন্তি টেনিস খেলোয়াড় রজার ফেদেরার। অফিসিয়ালের গায়ে বল লাগার দায়ে ডিসকোয়ালিফাইড হয়ে যান সার্বিয়ান টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ।

২০০৪ সালে ফ্রেঞ্চ ওপেনের পর এবারই প্রথমবারের মতো জোকোভিচ, নাদাল ও ফেদেরারকে ছাড়া কোনো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এই তিন টেনিস সুপার স্টার না থাকায় তরুণদের সামনে সুযোগ এসেছিল শ্রেষ্ঠত্ব প্রমাণের।

থিয়েম যে তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল হেরেছেন, সেখানে বাধা ছিল নাদাল ও জোকোভিচ। ২০১৮ ও ২০১৯ সালে যথাক্রমে ফ্রেঞ্চ ও অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হারেন থিয়েম। ফ্রেঞ্চ ওপেনে নাদাল ও অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচের কাছে হারেন তিনি। এবারও অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচের কাছে হার মানেন অস্ট্রিয়ান এই টেনিস খেলোয়াড়।

ঢাকা,১৪ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button
Close