জাতীয়প্রধান সংবাদ

অবশেষে খিচুড়ি বিতর্কে ৫শ’ কর্মকর্তার বিদেশ সফর বাতিল

ঢাকা,১৬ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪): ব্যাপক সমালোচনার মুখে অবশেষে খিচুড়ি রান্না শিখতে ৫শ’ কর্মকর্তাদের বিদেশ সফরের বিষয়টি বাতিল করেছে পরিকল্পনা কমিশন। এর কারণ হিসেবে বলা হয়েছে, করোনার কারণে স্বাস্থ্যবিধির বিষয়টি মাথায় রেখে কোনো প্রকল্পেই বিদেশ ভ্রমণ খাত রাখা হচ্ছে না।

প্রাইমারি স্কুল ফিডিং কর্মসূচির আওতায় একটি প্রকল্পে বিদেশে গিয়ে ডিম-খিচুড়ি, সবজিসহ অন্যান্য খাবার রান্না ও প্রসেসিং শিখতে পাঁচ কোটি টাকা চাওয়া হয়েছিল। এছাড়া দেশে একই বিষয়ে প্রশিক্ষণের জন্য আরও চাওয়া হয়েছিল ১০ কোটি টাকা। এই বিষয়টি গণমাধ্যমে আসার পর দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, আমি যতটুকু জেনেছি বিষয়টি সংশোধন করে দেয়া হয়েছে। এটা আসলে সচিবরা পাঠিয়েছেন। এগুলো সাধারণত সংশোধন করা হয়। তবে, প্রাইমারি স্কুল ফিডিং কর্মসূচি একটি দারুণ বিষয়। এতে শিশুদের ঝরে পড়ার হার কমবে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা।

জানা গেছে, সোমবার (১৪ সেপ্টেম্বর) প্রকল্পটি নিয়ে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগ প্রকল্প মূল্যায়ন কমিটি (পিইসি) সভা করেছে। পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) আবুল কালাম আজাদ পিইসি সভায় সভাপতিত্ব করেন। সভায় খিচুড়ি বিষয়ক প্রস্তাবটি বাতিল করা হয়।

ঢাকা,১৬ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button