প্রধান সংবাদরাজনীতি

ঢাকা-৫ উপনির্বাচন প্রতীক নিয়ে ৫ প্রার্থী মাঠে

ঢাকা,২৮ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪): একাদশ জাতীয় সংসদের ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিরা এখন প্রতীক নিয়ে মাঠে ভোটারদের কাছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কাজী মনিরুল ইসলাম পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদ পেয়েছেন দলীয় প্রতীক ধানের শীষ। আগামী ১৭ অক্টোবর এই আসনে ভোট গ্রহণ।

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) সোমবার সকালে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থীর হাতে নির্বাচনী প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা। দীর্ঘদিন ধরে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রতিদ্বন্দ্বী অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মীর আব্দুস সবুর পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টি সমর্থিত প্রার্থী মো. আরিফুর রহমান সুমন মাস্টারকে আম এবং বাংলাদেশ কংগ্রেস সমর্থিত প্রার্থী মো. আনছার রহমান শিকদারকে ডাব প্রতীক বরাদ্দ করা হয়েছে।
ইসির তথ্যানুযায়ী, ইলেক্ট্রনিক ভোটিয়ং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একই সাথে নওগাঁ-৬ আসনের উপনির্বাচনও এদিন অনুষ্ঠিত হবে। দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮, ৪৯ ও ৫০ নম্বর ওয়ার্ড এবং ডেমরা, দনিয়া, মাতুয়াইল ও সারুলিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-৫ আসন।

ঢাকা,২৮ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস২৪) /আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button