রাজনীতি

গণতন্ত্রকে এই সরকার হত্যা করেছে: ব্যারিস্টার তাসমিয়া প্রধান

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪): জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, জাগপার সাবেক সভাপতি মরহুমা অধ্যাপিকা রেহানা প্রধানের স্মৃতিচারণ করে বলেন, অধ্যাপিকা রেহানা প্রধান তার সারাজীবন দেশ ও সমাজের জন্য উৎসর্গ করেছেন। ৭৪’র দুর্নীতি বিরোধী গণতান্ত্রিক আন্দোলন ও আমৃত্যু ন্যায় ও আপোসহীন সংগ্রামের এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন তিনি। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

বাংলাদেশের গণতন্ত্রকে সরকার হত্যা করেছে বলে মন্তব্য করেন জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জিইউপি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টির সাবেক সভাপতি মরহুমা অধ্যাপিকা রেহানা প্রধানের স্মরণে জাগপা আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাগপা সভাপতি বলেন, দেশে আজ কোন গণতন্ত্র নাই। বারবার প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কখনোই সম্ভব নয়। ক্ষমতার অপব্যবহার করে বাংলাদেশের গণতন্ত্রকে এই সরকার হত্যা করেছে। অব্যাহত ধর্ষণ-নিপীড়ন, গুম-খুন, মামলা-হামলায় ধুকছে বাংলাদেশ। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করতে না পারলে কোন সমস্যার সমাধান হবেনা।

জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম মেম্বার আসাদুর রহমান খান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, মানিক সরকার, যুব জাগপা সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, যুব নেতা ইসহাক মীর, প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ নেতা মীর আমির হোসেন আমু প্রমুখ।

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button