রাজনীতি

গণতন্ত্রের প্রশ্নে রেহানা প্রধান ছিলেন আপোষহীন: খন্দকার লুৎফর রহমান

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪): গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে অধ্যাপিকা রেহানা প্রধান ছিলেন আপোষহীন। আজীবন শফিউল আলম প্রধানের পাশে থেকে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জাগপা’র সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহম বলেন, “ক্ষমতাসীনরা রাজনীতির পথ হারিয়ে ফেলেছে। মনে রাখতে হবে, শুধু নির্বাচিত হলেই সরকার গণতান্ত্রিক হয় না, শুধু উন্নয়ন দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। দেশে নতুন প্লাবনের পদধ্বনি শোনা যাচ্ছে, যে প্লাবনে সকল দুর্নীতি-দুর্বৃত্তায়ন-অন্যায় অত্যাচার ভেসে যাবে। দেশ আজ করোনা-দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, ধর্ষণ আর দুর্নীতিবাজদের কালো থাবায় ক্ষত-বিক্ষত। চারদিকে দুর্নীতিবাজদের জয়জয়কার।”

তিনি আরো বলেন, “দেশের রাজনীতি আজ দুর্বৃত্তায়নের কবলে বলেই দুর্নীতি আর দুর্বৃত্তরা সমাজ ও রাষ্ট্র নিয়ন্ত্রনের চেষ্টা করছে যা আগামী দিনে জন্য অশুভ ইঙ্গিত বহন করছে।”

স্মরণসভায় আরো অংশগ্রহণ করেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সাধারণ সম্পাদক এস. এম. শাহাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদ উদ্দিন পাটোয়ারী, নগর জাগপা’র সভাপতি মোহাম্মদ হোসেন, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, সাংগঠনিক সম্পাদক মনসুর রহমান প্রমুখ।

স্মরনসভায় জাগপা’র প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধান ও সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় এবং গতকাল গ্রেফতার সাংবাদিক নেতা রহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button