জেলার সংবাদপ্রধান সংবাদ

বিভিন্ন মেয়াদে জেল খেটে বেনাপোল দিয়ে দেশে ফিরল দুই তরুনী ও এক যুবক

 

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪): বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ
বিভিন্ন মেয়াদে ভারতে জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে  বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরল দুই তরুনী ও এক তরুন।  ভালো কাজের আশায় দালালদের খপ্পরে পড়ে  এরা ভারতে যেয়ে সেদেশের পুলিশের কাছে আটক হয়। এরপর আদালতের মাধ্যেমে তারা কিশালয় নামে একটি শেল্টার হোমে থাকে। আজ বৃহস্পতিবার ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে বিকাল সাড়ে ৪ সময় হস্তান্তর করে।

ফেরত আসারা হলো ঃÑ নাড়ইল জেলার মালিহাট গ্রামের শ্যামল রায় এর মেয়ে জুথী রায় (২৪)  মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার চাঁদপাড়া গ্রামের  সিরাজ মোল্লার মেয়ে শিউলি আক্তার (২১) এবং খুলনার তেরখাদা থানার বারাসাত গ্রামের এসকেন্দার বিশ্বাস এর ছেলে আল- আমিন বিশ্বাস।

যশোর মহিলা আইনজীবি সমিতির এরিয়া কোয়ার্ডিনেটর রেখা রানী বলেন এরা দালালদের খপ্পরে পড়ে  ভালো কাজের প্রলোভনে অবৈধ পথে  ভারতে যায়। সেখানে তারা কাজ করার সময় পুলিশের কাছে আটক হয়। আটককৃতদের মধ্যে জুথী রায় ৪ বছর শিউলি আক্তার ৫ বছর এবং আল আমিন বিশ্বাস ২ বছর জেল খাটে। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয় এর চিঠি চালাচালির এক পর্যায় এরা আজ বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে আসে। বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষ করে যশোর নিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে আটককৃত দুইজন তরুনী ও একজন তরুনকে ভারত থেকে সেদেশের ইমিগ্রেশন পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে। ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।বেনাপোল পোর্ট থানা ওসি মামুন খান বলেন ফেরত আসাদের থানার আনুষ্ঠানিকতা শেষে যশোর মহিলা আইনজীবি সমিতির কাছে পরিবারের কাছে ফেরত দেওয়ার জন্য হস্তান্তর করা হয়েছে।

ঢাকা, ২৩ অক্টোবর(ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button