আইন ও আদালতপ্রধান সংবাদ

মেজর সিনহা হত্যা: রিভিশন শুনানি ১৩ ডিসেম্বর

ঢাকা, ১০ নভেম্বর (ডেইলি টাইমস২৪): এম, এ কাশেম ॥ চট্টগ্রামঃ কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার প্রধান আসামি পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর করা রিভিশন আবেদনের ওপর শুনানি আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে আদালত সূত্র জানিয়েছে। সিনহার বোনের করা হত্যা মামলার বিচারকাজ ‘বেআইনি’ ও ‘অবৈধ’ ঘোষণা চেয়ে লিয়াকত আলী এই রিভিশন করেন।
গূত্র জানায়, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে এই আদেশ দেন বলে সাংবাদিকদের জানিয়েছেন- রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা। আবেদনকারী পক্ষের আইনজীবী অসুস্থ থাকায় এ দিন শুনানি অনুষ্ঠিত হয়নি।
উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসী বাদী হয়ে টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ সহ ৯জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রধান আসামি করা হয় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে।
গত ৪ অক্টোবর লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহউদ্দিন ওই মামলা বে-আইনি ও অবৈধ দাবি করে তা বাতিলের জন্য রিভিশন আবেদন করেন। আদালত আবেদনের ওপর পূর্ণাঙ্গ শুনানির জন্য গত ২০ অক্টোবর দিন নির্ধারণ করেছিলেন। কিন্তু, ওই নির্ধারিত দিনে বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌসী অসুস্থ্য থাকায় আদালতে উপস্থিত থাকতে না পারার কারনে আদালত পরবর্তী শুনানির জন্য ১০ নভেম্বর দিন ধার্য করেছিলেন।
রিভিশন মামলায় বিবাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানান, মঙ্গলবার (১০ নভেম্ভর) শুনানির জন্য বিবাদীপক্ষ ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন। কিন্তু, বাদীপক্ষের আইনজীবী মাসুদ সালাহউদ্দিন আসেননি। উনার হার্ট অ্যাটাক করেছে বলে জানানো হয়। আর সে কারণে বাদীপক্ষ সময় চেয়েছেন।
তিনি আরো জানান, আদালত বিষয়টি আমলে নিয়ে আগামী ১৩ ডিসেম্বর পূর্ণাঙ্গ শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন।

ঢাকা, ১০ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

 

Show More

আরো সংবাদ...

Back to top button