প্রধান সংবাদরাজনীতি

ব্যর্থতা আড়াল করতেই বাসে আগুন ও মামলা : এলডিপি

ঢাকা, ১৩ নভেম্বর (ডেইলি টাইমস২৪): স্বল্প সময়ের মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় অন্তত কয়েকটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।

শুক্রবার (১৩ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বাসে অগ্নি সংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকারের চরম ব্যর্থতা আড়াল করে জনগনের দৃষ্টি অন্যখাতে প্রবাহিত করে বিরোধী দল ও মত দমনের জন্যই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটানো হয়েছে।

তারা বলেন, বাসের অগ্নিকান্ডের এই ধরনের ন্যক্কারজনক ঘটনা পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক। দেশে সরকার বিরোধী এমন কোন আন্দোলন নেই যার কারণে এই ধরনের কোন ঘটনা ঘটতে পারে। বরং বৃহস্পতিবারের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ন্যক্কারজনক ভোট ডাকাতি, জালিয়াতি, অনিয়ম, কারচুপি, সন্ত্রাস, বিরোধী দল তথা বিএনপি প্রার্থীদের এজেন্টদের ভোটকেন্দ্রে প্রবেশ করতে না দেয়া ও যারা প্রবেশ করেছিল ভোট শুরু হওয়া মাত্রই মারধর করে বের করে দেয়া সহ জনগণের ভোটাধিকার হরণের চিত্র আড়াল করার লক্ষ্যে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে ক্ষমতাসীন দলের ক্যাডারদের দ্বারা ঢাকার বিভিন্ন স্থানে গণপরিবহনে অগ্নিসংযোগ করা হয়েছে এটি দিবালোকের মত স্পষ্ট।

নেতৃদ্বয় বলেন, সরকার এসকল দুষ্কর্মের মাধ্যমে পূর্বের মতোই বিএনপিসহ বিরোধী দলকে হেয়প্রতিপন্ন করা ও নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে চাপিয়ে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে হয়রানি করতেই এই ঘটনা ঘটিয়েছে। প্রকৃত অর্থে ক্ষমতাসীনদের এজেন্টরাই এই ঘটনা ঘটিয়ে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপকৌশল নিয়ে সরকার এসব করেছে। যারা ভোট ডাকাতি করেছে, তারাই ষড়যন্ত্র করে এসব কাণ্ড করছে, অতীতেও তারা একই কাজ করেছে।

ঢাকা, ১৩ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button