প্রধান সংবাদরাজনীতি

মাদির সাথে শুধু আলোচনা নয়, তিস্তা ন্যায্য হিস্যা চাই : জাগপা

ঢাকা, ২৫  নভেম্বর (ডেইলি টাইমস২৪): আগামী মাসেই ভারতের প্রধানমন্ত্রী শ্রি নরেন্দ্র মোদির সাথে বাংলাদেশের প্রধানমন্ত্রীর স্বাক্ষাত ও ৪টি চুক্তি সম্পাদিত হবে বলে প্রকাশিত সংবাদের প্রেক্ষাপটে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেন, শুধু বৈঠক আর আলোচনা নয় আমরা চাই তিস্তার ন্যায্য হিস্যা ও অধিকার। তিস্তা সমস্যার সমাধান চাই।

বুধবার (২৫ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, দীর্ঘ সময় ধরে দেশের মানুষ শুধু প্রতিশ্রুতি শুনছে। এই মিথ্যা প্রতিশ্রুতি আর তারা শুনতে চায় না। তারা তিস্তা সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ দেখতে চায়।

নেতৃদ্বয় বলেন, তিস্তা সমস্যা সমাধানে গত এক দশক ধরে ভারতের সর্বোচ্চ রাজনৈতিক নেতৃত্ব থেকে শুধু আশ্বাসই দেওয়া হয়েছে। যা কখনো আলোর মুখ দেখে নাই। গত ৪৯ বছরে ভারতে যে পরিমান মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে তাতে বিশ্ব রেকর্ড সৃষ্টি হয়েছে। এবার ভারতের প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের আগে তিস্তাচুক্তি ঠিক কবে হবে তা নির্ধারন করা প্রয়োজন।

তারা বিবৃতিতে তিস্তা নদী, গঙ্গা ব্যারাজ এবং অববাহিকাভিত্তিক পানি ব্যবস্থাপনার প্রতি জোর দেন এবং এর দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

ঢাকা, ২৫  নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button