জেলার সংবাদ

রাষ্ট্র, সমাজকে এগিয়ে সর্বোচ্চ শিখরে পৌঁছানোর জন্য প্রয়োজন মফস্বল শহর এর উন্নয়ন: মেয়র লিটন

ঢাকা, ২৬ নভেম্বর (ডেইলি টাইমস২৪): বেনাপোল প্রতিনিধিঃ
রাষ্ট্র, সমাজকে এগিয়ে সর্বোচ্চ শিখরে পৌঁছানোর জন্য প্রয়োজন মফস্বল শহর উন্নয়ন করে মানুষ এর জীবন যাত্রার মান গতিশিল ও গতিময় করে তোলা। মানুষকে সুস্থ সবল থাকতে আনন্দ ময় রঙ্গ ময় স্বাচ্ছন্দে জীবন যাপন করার জন্য প্রয়োজন ভালো পরিবেশ ভাল জায়গা। তারই ধারাবাহিকতায় বেনাপোল পৌর সভায় নির্মিত হয়েছে নিত্যহাট নামে একটি বাজার । যেখানে একই সাথে ঘুরে ঘুরে প্রয়োজনীয় জিনিসপত্র সহ ডাক্তার সহ একটি চিকিৎসা সেবা পাওয়া যাবে। আর এই চিকিৎসা কেন্দ্র হবে ভারতের চেন্নাইয়ের আদলে। চেন্নাই থেকে ডাক্তার এসে সেবা দিবে এই জনপদের মানুষকে। সবকিছু মিলে এখানে প্রয়োজন ছিল একটি ব্যাংকের । আজ আমরা সেই ব্যাংকিং সেবা পেতে এই বাজারে বসেছে একটি ব্যাংক। কথাগুলো বললেন মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক এর এজেন্ট ব্যাংক এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতি হিসাবে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

বৃহস্পতিবার বেলা ১১ টার সময় বেনাপোল বাজারের নিত্যাহাট বাজারে মিউচুয়াল ব্যাংকের শুভ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন । এসময় উপস্থিত ছিলেন ব্যাংকিং ডিভিশন এর ব্যাংকের হেড অব এস,এমই এন্ড রিটেইল শাফকাত হোসেন, এস ভিপি এন্ড হেড এজেন্ট ব্যাংকিং মদন মোহন কর্মকার, এ ভিপি যশোর শাখার আতিকুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার, বেনাপোল নিনিয়র মহিলা মাদ্রাসর প্রিন্সিপ্যাল আব্দুল ওয়াহেদ দুদু, নিত্যহাট বাজার কমিটির সভাপতি মজনুর রহমান নুপুর প্রমুখ।

মেয়র লিটন বলেন. মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক সকল শ্রেনীর মানুষের ব্যাংক। বিত্তবানদের শুধু ঋন প্রদান করে না। মধ্যোবিত্ত, দরিদ্র কৃষকদের ও এই ব্যাংক ঋন প্রদান করে। আমার জানা মতে এই ব্যাংক মাত্র ১০ টাকায় হিসাব খোলে এবং ১০ টাকা জমা নেয়। কেউ টাকা উঠাতে আসলে শুধু মাত্র ফিঙ্গার প্রিন্ট দিয়ে টাকা উত্তোলন করতে পারবে। তিনি বলেন বেনাপোলের সদ্য নির্মিত নিত্যহাটের ব্যবসায়িদের ব্যবসায়িক লেন দেন দুরে যেয়ে ঝুকি নিয়ে করা লাগবে না। এখানকার ব্যবসায়িরা ইচ্ছা করলে সহজ শর্তে ঋন পাবে। সময়ের পরিবর্তনের সাথে আজ সীমান্তের এই অবহেলিত জনপদ এর মফস্বল শহর বেনাপোল এগিয়ে যাচ্ছে। নিত্যহাটে একসাথে সকল ধরনের বাজার ও চিকিৎসার পাশাপাশি এখানে পাবে নিত্য আহার নামে একটি রেষ্টুরেন্ট। পরিবার পরিজন নিয়ে এখানে বাজার করার পাশাপাশি এই নিত্য আহারে পাবে চাহিদা মত ভোক্তাদের রুচি সম্মত খাবার।

মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের হেড অব এস,এমই এন্ড রিটেইল শাফকাত হোসেন বলেন এই ব্যাংক থেকে ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত বিনা মর্গেজে ঋন দেওয়া হয়। এছাড়া ব্যাংকের এটিএম কার্ডে যে কোন ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উঠানো যাবে।

ঢাকা, ২৬ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button