রাজনীতি

অবিলম্বে তাজরিন গার্মেন্টস অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের ক্ষতিপূরণ দিতে হবে: কমরেড ডা: এম. এ. সামাদ

ঢাকা, ২৭ নভেম্বর (ডেইলি টাইমস২৪):  অবিলম্বে সাভারের তাজরিন গার্মেন্টসে অগ্নিকান্ডে নিহত ও আহত শ্রমিক পরিবারগুলোকে পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ।

আজ ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রায় দুই মাস যাবত অনশনরত তাজরিন শ্রমিকদের সাথে সাক্ষাতকালে তিনি এ দাবি জানান।

কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, “২০১২ সালের ২৪ নভেম্বর সাভারের নিশ্চিন্তপুরে অবস্থিত তাজরিন গার্মেন্টেসে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। এতে ১১২ জন শ্রমিকের নির্মম মৃত্যু হয়। অগ্নিকান্ডের সময় কারখানার গেট তালাবদ্ধ ছিল। তাই আমরা মনে করি, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। দীর্ঘ ৮ বছর অতিবাহিত হলেও অদ্যাবধি এই হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত হয় নাই। অবিলম্বে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। পাশাপাশি নিহত শ্রমিকদের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ ও আহতদের পুনবার্সন করতে হবে।”

এসময় আরো উপস্থিত ছিলেন কমরেড সরোয়ার, কমরেড বাবুল, বিধান দাস, কমরেড মোখলেছুর রহমান, কমরেড সবুজ মিস্ত্রী, ছাত্রনেতা কমরেড আদিত্য রহমান সুমন সহ পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

ঢাকা, ২৭ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button