জেলার সংবাদপ্রধান সংবাদ

ভারত ফেরত যাত্রীদের করোনা সনদ চাওয়ায় বিপাকে

ঢাকা, ২৭ নভেম্বর (ডেইলি টাইমস২৪): বেনাপোল প্রতিনিধিঃ
আকস্মিক বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয় করোনা সনদ না নিয়ে ভারত থেকে দেশে ফেরা যাবে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারী করেছে। আর এই হঠাৎ সিদ্ধান্তে বিপাকে পড়েছে ভারত ফেরত বাংলাদেশী পাসপোর্ট যাত্রী। তারা বেনাপোলের ওপার পেট্রাপোল ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষ করে দেশে ফিরলে ইমিগ্রেশন ও স্বাস্থ্য কর্মর্কতারা করোনা সনদ দেখাতে বলে। এসময় যাত্রীরা এ সংক্রান্ত কোন বিষয় জানে না বলে জানায়।

বেনাপোল ইমিগ্রেশন কর্মরত ডাক্তার বিচিত্র মল্লিক বলেন , বৃহস্পতিবার রাত্রে সরকার এর নির্দেশনা অনুযায়ী যাত্রীদের ভারত থেকে ফেরার সময় করোনা সনদ লাগবে। তারা ভারত এর নির্ধারিত মেডিকেল সেন্টার থেকে এই সনদ নিয়ে আসবে। কিন্তু এ সংক্রান্ত বিষয় ফেরত যাত্রীরা তো জানে না এখন উপায় কি জানাতে চাইলে তিনি বলেন উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

ইমিগ্রেশন ওসি মহসনি কবির বলেন, এরকম সিদ্ধান্ত হঠাৎ জারি হওয়ায় সকালে বেশ কিছু যাত্রী জড় হয়েছিল। পরে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে স্থানীয় মেডিকেল টিম দিয়ে তাপমাত্রা পরীক্ষা করে ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষ করা হয়।
পাসপোর্ট যাত্রী রনজিৎ কুমর মল্লিক বলেন এটা একটা হঠকারি সিদ্ধান্ত। দেশে প্রজ্ঞাপন রাতা রাতি জারী হলে ভারতে বসে যাত্রীরা কি ভাবে বুঝবে। এরকম নির্দেশনা জারী করে সময় দেওয়া উচিত বলে তিনি দাবি করেন।

ঢাকা, ২৭ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button