ভ্রমণ

করোনার মাঝেও ভ্রমণ নিরাপদ যে ছয় দেশ

ঢাকা, ২৯ নভেম্বর (ডেইলি টাইমস২৪): করোনাভাইরাসের তাণ্ডবের মধ্যেও ভ্রমণের জন্য বিশ্বের ৬টি দেশ নিরাপদ! ছয়টি দেশের তালিকা প্রকাশ করেছে উইগো ট্র্যাভেল ব্লগ। সেই তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়ার নাম।

এর পরেই রয়েছে নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের নাম। তালিকার চার, পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব।

মধ্যপ্রাচ্যের মধ্যে ভ্রমণ নিরাপদ দেশ হিসেবে শুধু সৌদি আরব ওই তালিকায় স্থান পেয়েছে। দেশটি করোনার কবলে পড়া দেশের তালিকায় ৩০ নম্বরে রয়েছে। বর্তমানে সে দেশে পাঁচ হাজার ১৮ জন করোনায় আক্রান্ত অবস্থায় রয়েছে।
মোট তিন লাখ ৫৬ হাজার ৯১১ জন সৌদিতে করোনায় আক্রান্ত হলেও এরই মধ্যে সেরে উঠেছে তিন লাখ ৪৬ হাজার ২৩ জন রোগী। বাকি পাঁচ হাজার ৮৭০ জনের প্রাণহানি ঘটেছে।

ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া করোনা বিধ্বস্ত দেশের তালিকায় ৯৫ নম্বরে রয়েছে। ২৭ হাজার ৮৮৯ জন মোট আক্রান্ত হয়েছে সে দেশে। তার মধ্যে ২৫ হাজার ৫৮৫ জনই সেরে উঠেছে। আর সে দেশে মোট মৃতের সংখ্যা ৯০৭ জন।

অন্যদিকে ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় দু’নম্বরে থাকা নিউজিল্যান্ড শুরু থেকেই করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। সে দেশে মোট আক্রান্ত হয়েছে ২০৫০ জন। তার মধ্যে সেরে উঠেছে ১৯৫৬ জন এবং মারা গেছে ২৫ জন।

ঢাকা, ২৯ নভেম্বর (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button