জাতীয়প্রধান সংবাদ

বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযানে প্রায় তিন লক্ষ ইয়াবাসহ ০৭ মায়ানমার নাগরিক আটক

ঢাকা, ০২ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪): গত ০১ ডিসেম্বর ২০২০ মধ্য রাতে বাংলাদেশ কোস্ট স্টেশান টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন শাহপুরী দ্বীপের কাটাবুনিয়া এলাকার অদূরে সমুদ্র থেকে অভিযান পরিচালনা করে ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবাসহ ০৭ মায়ানমার নাগরিককে আটক করা হয়।
বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য জানান।

লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা অবস্থান নেয়। অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে ০১টি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী করে ০৭ জন ব্যক্তিকে আটক করা হয় এবং ০২ টি তেলের জেরিকেনে ভেতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

জানা যায়, এরা প্রত্যেকেই মায়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

ঢাকা, ০২ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button