খেলাধুলাপ্রধান সংবাদ

প্রথম বাংলাদেশি হিসেবে ৬ হাজার রান তামিমের

ঢাকা, ০৩ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪): প্রথম বাংলাদেশি হিসেবে টি-টুয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রান পূর্ণ করলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের নবম ম্যাচে আজ বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেন ফরচুন বরিশালের তামিম ইকবাল।

৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ২৭ রানের প্রয়োজন ছিলো তামিমের। ম্যাচে ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে ৩১ রান করে ৬ হাজার রান ক্লাবের প্রবেশ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

বরিশাল ইনিংসের ১১তম ওভারে ঢাকার স্পিনার নাসুম আহমেদকে বাউন্ডারি মেরে মাইলফলকে পৌছান তামিম।

২১৩ ম্যাচের ২১২ ইনিংসে বিশ্বের ৩৯তম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রান ক্লাবে নাম লেখান ৩টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ-সেঞ্চুরি করা তামিম।

জাতীয় ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্লাব ছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বাংলাদেশ একাদশ, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম কিংস, চট্টগ্রাম ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা প্লাটুন, দুরন্ত রাজশাহী, এসেক্স, ফরচুন বরিশাল, আইসিসি বিশ্ব একাদশ, লাহোর কালাদার্স, নটিংহ্যামশায়ার, পেশোয়ার জালমি, সেন্ট লুসিয়া জোকস, ইউসিবি-বিসিবি ইলেভেন, ওয়াম্বা ইউনাইটেড, ওয়েলিংটন ও বিশ্ব একাদশের হয়ে খেলেছেন তামিম।

চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে এ পর্যন্ত অপরাজিত ৭৭সহ ১৫৫ রান করেছেন তামিম।

ইতোমধ্য এই টুর্নামেন্ট দিয়ে টি-টুয়েন্টি ক্যারিয়ারে ৫ হাজার রান পূর্ণ করেন সাকিব। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৩শ উইকেট শিকারের কীর্তি গড়লেন সাকিব। সূত্র: বাসস

ঢাকা, ০৩ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪)/আর এ কে

Show More

আরো সংবাদ...

Back to top button