আইন ও আদালতলিড নিউজ

সাড়ে ৩ মাস পর হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

 

ঢাকা,০২ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪): হিলি প্রতিনিধি:
সাড়ে ৩ মাস বন্ধ থাকার পর ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজের আমদানি শুরু হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর ভারত সরকার অভ্যান্তরীণ সংকট দেখিয়ে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধর ঘোষনা দেন ।

আজ শনিবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় ভারত থেকে হিলি চেকপোস্ট দিয়ে পেঁয়াজ বোঝায় ভারতীয় ট্রাকগুলো স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি জানান,সাড়ে ৩ মাস হিলি বন্দরে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর আজ বিকেল থেকে আবার পেঁয়াজ আমদানি শুরু হয়েছে।

পেঁয়াজ আমদানিকারক মাহফুজার রহমান বাবু জানান, আজ আমার এক ট্রাক (১৯ টন) পেঁয়াজ আমদানি করা হয়েছে। ২৫০ ডলারে ভারত থেকে পেঁয়াজ ক্রয় করা হয়েছে। দেশের বাজারে তা ২৩ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি করবো।

উল্লেখ্য: ভারত সরকার গত ১৪ সেপ্টেবম্বর কোন পূর্বের ঘোষনা না দিয়ে অভ্যন্তরীণ সংকট ও মূল্যবৃদ্ধির অজুহাত দেখিয়ে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। ফলে দেশে পেঁয়াজের দামে অস্থিরতা দেখা দিলে সে সময় থেকে দাম নিয়ন্ত্রণে রাখতে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা দ্রুত মিয়ানমার, পাকিস্তান, মিশর ও চীন থেকে পেঁয়াজ আমদানি চলমান রেখেছে। এরফলে বাজারে বর্তমানে পেঁয়াজের স্বাভাবিক দাম ফিরে এসেছে। এরই মাঝে আজ আবারও ভারত থেকে হিলি বন্দরে পেঁয়াজ রপ্তানি শুরু করেছে।

ঢাকা,০২ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

 

Show More

আরো সংবাদ...

Back to top button