নতুন মুখ

মুক্তির অপেক্ষায় সুন্দরীরা

ঢাকা,০৩ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪): সুন্দরী প্রতিযোগিতার রিয়েলিটি শো থেকে আসা বিভিন্ন সুন্দরীরা ঢাকার সিনেমায় অভিষেক হওয়ার অপেক্ষায় আছেন। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছরেই তাদের অভিষেক হতে পারে ঢালিউডে।

সুন্দরীদের তালিকায় রয়েছেন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ জান্নাতুল ফেরদৌস ঐশী, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ এর প্রথম রানার আপ নিশাত নাওয়ার সালওয়া, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ এর প্রথম রানার আপ জাহারা মিতু, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ এর প্রতিযোগী প্রিয়মনি(আফরিন লাবনী), মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ জান্নাতুল নাঈম এভ্রিল, লাক্স সুপারস্টার-২০১৮ ২য় রানার আপ সামিয়া অথৈ।

কথায় আছে সুন্দরীরা বুদ্ধিমতী হয় না, কিন্তু বর্তমানে এই প্রবাদকে ভুল প্রমাণ করে দেখিয়ে দিয়েছেন সৌন্দর্য্যের সঙ্গে বুদ্ধিমত্তা দিয়ে সফল হচ্ছেন। পার্শ্ববর্তী দেশ ভারতের সুন্দরীরা যেমন- ঐশ্বরিয়া রায় বচ্চন, সুস্মিতা সেন, প্রিয়াঙ্কা চোপড়া, লারা দত্ত, দিয়া মির্জা বলিউডে নিজেদেরকে সফলভাবে মেলে ধরেছেন। এখন দেখার পালা আমাদের দেশীয় সুন্দরীরা ঢাকার সিনেমায় নিজেদেরকে কতোটা সফলভাবে প্রতিষ্ঠিত করতে পারবেন।

সিনেমাগুলো মুক্তি পাওয়ার পরই বুঝা যাবে ঢালিউডে ঐশী, সালওয়া, জাহারা মিতু, প্রিয়মনি, এভ্রিল, সামিয়া অথৈ কতোটা জায়গা করে নিতে পারেন। এখন ঢালিউডে অভিষেকের অপেক্ষায় আছেন এই সুন্দরীরা।

জান্নাতুল ফেরদৌস ঐশী:
জান্নাতুল ফেরদৌস ঐশী মিস ওয়ার্ল্ড বাংলাদেশ– ২০১৮ এর মুকুট বিজয়ী। তিনিও বড় পর্দাতেই নজর দিয়েছেন। শুরুতে বিজ্ঞাপন করলেও নাটকে কাজ করেননি তিনি। অপেক্ষা করেছেন সুযোগের। তার প্রথম ছবি মুক্তির অপেক্ষায় আছে। সেটি সানী সানোয়ার ও ফয়সাল আহমেদের যৌথ পরিচালনার ছবি ‘মিশন এক্সট্রিম’। এ ছবিতে আছেন আরেফিন শুভ। ছবিটি দুই পর্বের। ঐশী ইতোমধ্যে শেষ করেছেন মীর সাব্বিরের ছবি ‘রাত জাগা ফুল’ – এর কাজ। হাতে আছেন আবু তাওহীদ হিরণের ‘আদম’। এ ছবিতে তার বিপরীতে আছেন ইয়াশ রোহান। করোনাভাইরাস মহামারীর লকডাউন শুরু হবার আগে কিছু শুটিং সম্পন্ন হয়। ঐশী মাঝে যুক্ত হয়েছিলেন রায়হান রাফির ‘স্বপ্নবাজি’ ছবিতে। কিন্তু ব্যক্তিগত কারণে ছবিটি থেকে সরে দাঁড়ান। ওয়েব ফিল্মের প্রতি আগ্রহ থাকলেও এক্ষুণি ঐশী ওয়েব ফিল্ম করছেন না। তিনি চাচ্ছেন ‘মিশন এক্সট্রিম’ দিয়ে তার অভিষেক হোক।

জাহারা মিতু:
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ– ২০১৭ এর প্রথম রানার আপ জাহারা মিতু। উপস্থাপনায় ও নাটকে কাজ করলেও শাকিব খানের বিপরীতে বদিউল আলম খোকনের ‘আগুন’ সিনেমায় যুক্ত হয়ে স্থির করেন নতুন লক্ষ্য। শুটিংও করেন প্রায় আশি ভাগ। কিন্তু নানা কারণে বন্ধ হয়ে যায় সিনেমার শুটিং। কয়েকটি রোমান্টিক দৃশ্য ও গানের শুটিং বাকি এখনো। ছবিটির ভাগ্যে কী আছে সময়ই বলে দেবে। অন্যদিকে কলকাতার জনপ্রিয় অভিনেতা দেবের বিপরীতে শামীম আহমেদ রনির ‘কমান্ডো’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে সেটি লুফে নেন মিতু। এ ছবির কিছু শুটিং সম্পন্ন হয় মহামারীর আগে। চলতি মাসেই দেবের কিছু দৃশ্যের শুটিং হবার কথা। বাংলাদেশে বাকি অংশের শুটিং হবে বলে জানা গেছে। মিতু সিনেমাকে লক্ষ্য নির্ধারণ করলেও করতে পারেন ওয়েব কনটেন্টের কাজও। তবে তিনি নিজের ভাগ্য কেমন তা দেখতে চান। এজন্য অন্তত একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছেন।

নিশাত নাওয়ার সালওয়া:
নীল চোখের তরুণী নিশাত নাওয়ার সালওয়া মিস ওয়ার্ল্ড বাংলাদেশ– ২০১৮ এর প্রথম রানার আপ। মোস্তাফিজুর রহমান মানিকের ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত। এ সিনেমায় তার বিপরীতে আছেন এ কে আজাদ। সালওয়ার হাতে আছে আরো দুটি সিনেমা। একটি বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’, অন্যটি সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’। ‘বীরত্ব’ সিনেমায় নায়ক হিসেবে আছেন চিত্রনায়ক ইমন। অন্যদিকে ‘এই তুমি সেই তুমি’ সিনেমায় সালওয়ার নায়ক রিয়াদ রায়হান। সালওয়া বিজ্ঞাপনে কাজ করলেও করেননি নাটকের কাজ। তিনিও সিনেমাতেই থিতু হতে চান।

প্রিয়মনি:
২০১৮ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় সেরা দশে ছিলেন।তিনি বর্তমানে রাজু আলীম পরিচালিত ‘ভালোবাসার প্রজাপতি’ সিনেমায় কাজ করছেন। এছাড়াও তিনি নির্মাতা সৈকত নাসিরের ‘দ্য বর্ডার’ ছবিতে একটি বিশেষ গানে পারফরমেন্স করছেন। এই সুন্দরী আপাতত সিনেমায় নিজকে প্রতিষ্ঠিত করতে চাচ্ছেন।নিজেকে সেভাবেই প্রস্তুত করছেন তিনি।

সামিয়া অথৈ:
সামিয়া অথৈ ২০১৬ সালে সেরা নাচিয়ে প্রতিযোগিতায় সেরা দশে ছিলেন। এরপর তিনি ২০১৮ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় ২য় রানার আপ হোন। তারপর তিনি বিজ্ঞাপন ও নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এই সুন্দরী এবার ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় রায়হান রাফীর ‘দামাল’ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক করবেন।

জান্নাতুল নাঈম এভ্রিল:
২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় নিজের বিয়ের কথা গোপন করে সেই আসরের বিজয়ীর মুকুট হারান। মিউজিক ভিডিওতে কাজ করলেও এতোদিনেও চলচ্চিত্রে দেখা মিলেনি এভ্রিলের। অবশেষে সৈকত নাসিরের পরিচালনায় ‘ক্যাশ’ সিনেমায় প্রথম চলচ্চিত্রে দেখা মিলবে এই সুন্দরীর।

আলোচিত এই সুন্দরীরা বাদেও কয়েকজন সিনেমায় নাম লিখিয়েছেন। গেল বছর আয়োজিত মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ী শিরিন আক্তার শিলা যুক্ত হয়েছেন সিনেমায়। রাজু আলিমের ‘ভালোবাসার প্রজাপতি’ শীর্ষক সিনেমায় অভিনয় করেছেন তিনি। একই আসরের প্রথম রানার আপ আলিশা ইসলামও থাকছেন এ সিনেমায়। সুন্দরী প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের সিনেমায় আসা ঢালিউডে নতুন নয়। প্রায় পঁচিশ বছর আগে ১৯৯৫ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ইয়াসমিন বিলকিস সাথী। তিনি পরবর্তী সময় সিনেমায় এসেছিলেন। করেছেন একাধিক সিনেমা। চলতি প্রজন্মের এই সুন্দরীদের নিয়ে আশাবাদী সংশ্লিষ্টরা। দেশীয় চলচ্চিত্র পাবে একঝাঁক নতুন সুন্দরী।

ঢাকা,০৩ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

Show More

আরো সংবাদ...

Back to top button