খেলাধুলা

লারা-পন্টিংকে পেছনে ফেললেন উইলিয়ামসন

ঢাকা,০৫ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪):পাকিস্তানের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৭ হাজার রানের মাইলফলকে পৌঁছে গেছেন তিনি। তাও কি না লারা, পন্টিং, এবি ডি ভিলিয়ার্সদের চেয়ে দ্রুততম সময়ে।

পাকিস্তানের করা ২৯৭ রানের জবাবে কেন উইলিয়ামসন উইকেটে এসেছিলেন ২০তম ওভারে, সাজঘরে ফিরেছেন ১৫১তম ওভারে গিয়ে। মাঝের ১৩০ ওভারে ছড়ি ঘুরিয়েছেন পাকিস্তানি বোলারদের ওপর, নিজ দলকে নিয়ে গেছেন রানপাহাড়ে, নিজে করেছেন ডাবল সেঞ্চুরি, পেছনে ফেলেছেন রিকি পন্টিং, ব্রায়ান লারার মতো কিংবদন্তিদের।

ফর্মের তুঙ্গে থাকা উইলিয়ামসন চলতি টেস্টটি শুরু করেছিলেন ৬৮৭৭ রান নিয়ে। আগের দুই টেস্টে ডাবল সেঞ্চুরি ও সেঞ্চুরি করায় এ ম্যাচেই ৭ হাজার করে ফেলবেন তিনি- এমনটা ধরেই রেখেছিলেন সবাই। আর তা করতে মাত্র এক ইনিংসই নিলেন উইলিয়ামসন।

ম্যাচের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে নিজের রানের টালিকে নিয়ে গেছেন ৭১১৫ রানে। দলীয় সংগ্রহকে ৫৮৫ রানে নিয়ে তিনি আউট হয়েছেন ব্যক্তিগত ২৩৮ রানের মাথায়। এর আগের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫১ এবং পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১২৯ রান।

টানা তৃতীয় ম্যাচের সেঞ্চুরিটিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়ে উইলিয়ামসন পৌঁছেছেন ৭ হাজার রানের মাইলফলকে। যা ছুঁতে তাকে খেলতে হয়েছে ৮৩ ম্যাচের ১৪৪ ইনিংস। বিশ্বের দ্রুততম ৭ হাজার রান করাদের তালিকায় উইলিয়ামসনের অবস্থান ১৩তম। মাত্র ১২৬ ইনিংসে ৭ হাজার রান করে সবার ওপরে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ।

বিশ্বের ৫৩তম ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রান করার পথে উইলিয়ামসন পেছনে ফেলেছেন ব্রায়ান লারা, রিকি পন্টিংদের। কেননা এ মাইলফলকে যেতে লারাকে খেলতে হয়েছে ১৪৬ ইনিংস, পন্টিং খেলেছেন ১৪৫ ইনিংস। এছাড়া মাইকেল ক্লার্ক ১৪৯, অ্যালিস্টার কুক ১৫১, রস টেলর ১৬৯ ইনিংসে করেছেন ৭ হাজার রান।

ঢাকা,০৫ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

Show More

আরো সংবাদ...

Back to top button