জেলার সংবাদপ্রধান সংবাদ

জাতির প্রতি দায়বদ্ধতা থেকে মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা,২১ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪): আব্দুল্লাহ আল মারুফ সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলায় খোদেজা লতিফ হেফজ খানা ও লাইব্রেরী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু।

বুধবার (২০ জানুয়ারী) বিকেল পাঁচটার দিকে ইঞ্জিনিয়ার এস এম খোরশেদ আলম বাহারের অর্থায়নে কামারখন্দ জামতৈল কলেজ পাড়া দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজ খানা ও লাইব্রেরীর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেন, জাতির প্রতি দায়বদ্ধতা থেকে প্রতিটি মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে। প্রয়োজনে তারা সরঞ্জাম ছাড়া জাতীয় সংগীত পরিবেশন করবে। ধর্মীয় শিক্ষার পাশাপাশি সামাজিক, রাজনৈতিক ও জাতির ইতিহাসকে জানতে হবে।

তিনি আরও বলেন, আমরা দেখেছি বিভিন্ন মুসলিম দেশের আন্দোলনে নারী-পুরুষ এক সঙ্গে আন্দোলন করেছে। মাদ্রাসা মানেই যে আওয়ামী লীগ বিরোধী, এমনটা নয়। ধর্মান্ধিত এক জিনিস আর ধর্মভিরুতা এক জিনিস আমরা হচ্ছে ধর্মভিরু মানুষ। যারা ধর্মের নামে ধর্মান্তর সৃষ্টি করে আমরা সব সময়ই তাদের বিপক্ষে।

অত্র মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মুছার সভাপতিত্বে হেফজ খানা ও লাইব্রেরী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফোরকান সিকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট বিমল কুমার দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা, মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরি, ইঞ্জিনিয়ার এসএম খোরশেদ আলম বাহার প্রমুখ।

ঢাকা,২১ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

 

 

Show More

আরো সংবাদ...

Back to top button