জেলার সংবাদপ্রধান সংবাদ

ঘোড়াঘাটে প্রধান মন্ত্রী’র উপহার রঙিন পাকা ঘর পেল ৫৬৭ পরিবার

ঢাকা,২৩ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪): ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার ” মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ -২ প্রকল্প আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে ভূমিহীন ও গৃহহীন ৫৬৭ টি পরিবার পেল সেমি পাকা ঘর।
শনিবার (২৩ জানুয়ারি) সকালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর ঘোড়াঘাট উপজেেলা পরিষদ সভাকক্ষে উপজেেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা এবং উপজেেলা নির্বাহী অফিসার রাফিউল আলম ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।
জানাগেছে, “ক” ক্যাটাগরি’র ভূমিহীন ও গৃহহীনদের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার এ সব নতুন ঘর নির্মাণের উদ্যোগ গ্রহন করেন। এ সব বসত বাড়িতে থাকছে দু”টি রুম, একটি রান্নাঘর ও ঘরের পেছনে টয়লেট। এ ছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা, বাড়ির ফ্লোর ও মেঝে পাকা সহ ঘরের চালে রঙিন ঢেউটিন।
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম বলেন, ঘোড়াঘাট উপজেলার ১টি পৌর সভা এবং ৪টি ইউনিয়নে ৫৬৭টি পরিবারের ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৯ কোটি ৬৯ লাখ ৫৭ হাজার টাকা। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা। সুবিধা ভুগি ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনেকে নতুন ঘর পেয়ে আনন্দে কান্নায় ভেঙে পড়েন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান। ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর সময় উপস্হিত ছিলেন,ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম,উপজেেলা প্রকৌশলী নুরনবী খান, উপজেেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুল, উপজেেলা একাডেমিক সুপার ভাইজার ধ্বীরাজ সরকার, উপজেেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেেলা সমবায় অফিসার প্রদীপ সরকার, উপজেেলা ইউ আর সি জয়দেব বিশ্বাস, ঘোড়াঘাট উপজেেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, বুলাকীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজার রহমান লাবু,পালশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান, সিংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল,ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা -কর্মচারী, উপজেেলা আওয়ামীলীগ, কৃষকলীগ,আওয়ামী যুব লীগ, ছাত্রলীগ, সাংবাদিক, শিক্ষক, সুবিধা ভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা।

ঢাকা,২৩ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

Show More

আরো সংবাদ...

Back to top button