প্রধান সংবাদরাজনীতি

এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

ঢাকা, ২৪ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪): আজ ২৪ জানুয়ারি ২০২১ রবিবার সকাল ১০:৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য’র উদ্যোগে করোনার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সংগঠনের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ সহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, “গত ১৪ জানুয়ারি ২০২১ তারিখে সরকার এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য ত্রিপক্ষীয় গণশুনানির আয়োজন করে আগামী ২৪ তারিখে পক্ষে-বিপক্ষে মতামত দেওয়ার কথা বলা আছে। সরকারি এলপিজি কোম্পানী বর্তমানে প্রতি সিলিন্ডারের মূল্য নিচ্ছে ৬০০ টাকা আর বেসরকারি এলপিজি কোম্পানীগুলো ইচ্ছে মত মূল্য নিচ্ছে। দেশে বর্তমানে সরকারি একটি এলপিজি কোম্পানী আছে, আরো ৫৬টি বেসরকারি কোম্পানী আছে। তার মধ্যে ২৮টি কোম্পানী সারাদেশে এলপিজি গ্যাস সরবরাহ করছে। ৮টি কোম্পানী ২৮টি বেসরকারি কোম্পানীর কাছে গ্যাস ক্রয় করে সারাদেশে বিক্রয় করছে।”

নেতৃবৃন্দ আরো বলেন, “সরকারি এলপিজি কোম্পানী নতুন ভাবে মূল্য বৃদ্ধির প্রস্তাব করেছে। প্রতি সিলিন্ডারের মূল্য ৭০০ টাকা। আর সরকারি টেকনিক্যাল কোম্পানী প্রস্তাব করেছে ৯৫০ টাকা, বেসরকারি এলপিজি কোম্পানী জোট প্রস্তাব করেছে ১২৫০ টাকা। করোানার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির নামে জনগণের পকেট কাটা চলবে না। আমরা গণতান্ত্রিক বাম ঐক্য পক্ষ থেকে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানাই। বর্তমান করোনাকালীন সময়ে জনগণের দুরাবস্থার মধ্যে যদি এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধি পায় তাহলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে।”

সমাবেশ থেকে গণতান্ত্রিক বাম ঐক্যের নেতৃবৃন্দ দাবী আদায়ে আগামীতে জ্বালানী মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ, প্রতিবাদী সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

ঢাকা, ২৪ জানুয়ারি, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

 

Show More

আরো সংবাদ...

Back to top button